ইউরোর আগে সম্মান জানানো হবে বেকেনবাওয়ারকে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:৩৯ পিএম, ১১ জুন ২০২৪

এবারের ইউরো হতে যাচ্ছে জার্মানিতে। টুর্নামেন্টের উদ্বোধনী অনুষ্ঠানে সম্মান জানানো হবে প্রয়াত কিংবদন্তি ফ্রেঞ্চ বেকেনবাওয়ারকে। শুক্রবার হবে এই অনুষ্ঠান, তাকে সম্মান জানানোর কথা ইতোমধ্যে নিশ্চিত করেছে ইউয়েফা।

চলতি বছরের জানুয়ারিতে ৭৮ বছর বয়সে মারা যান বেকেনবাওয়ার। সর্বকালের অন্যতম সেরা ডিফেন্ডার হিসেবে বিবেচনা করা হয় তাকে। ১৯৭২ সালে জার্মানিকে ইউরো জেতানোর দুই বছর পর বিশ্বকাপজয়ী দলের সদস্য ছিলেন তিনি। পরে ১৯৯০ সালে জার্মানদের বিশ্বকাপ জেতান ম্যানেজার হিসেবে।

ইউরোর প্রথম দিন জার্মানি মুখোমুখি হবে স্কটল্যান্ডের। এ ম্যাচের আগে মিউনিখ ফুটবল অ্যারেনায় ব্যাকেনবাওয়ারের জেতা তিনটি শিরোপাই আনা হবে। তার স্ত্রী হেইডি ট্রফি নিয়ে আসবেন।

গত কয়েকটি টুর্নামেন্টে ব্যর্থ হওয়ার পর এবার ঘুরে দাঁড়াতে মরিয়া জার্মানি। স্রেফ চতুর্থ স্বাগতিক দেশ হিসেবে তারা ইউরোর শিরোপা জিততে চাইছে। এ লক্ষ্যে গ্রুপ ‘এ’ তে স্কটল্যান্ড ছাড়াও হাঙ্গেরি ও সুইজারল্যান্ডের বিপক্ষে লড়বে তারা।

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।