কিংস থেকে ‘মহামূল্যবান’ পয়েন্ট নিলো রহমতগঞ্জ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:২৯ পিএম, ২৪ মে ২০২৪

বাংলাদেশ প্রিমিয়ার লিগ থেকে অবনমন ঠেকাতে শেষ দুই ম্যাচ থেকে ২ পয়েন্ট প্রয়োজন রহমতগঞ্জের। তবে ব্রাদার্স পয়েন্ট হারালে তার প্রয়োজনও নেই। নিজেদের কাজটি করে রাখার পথে শুক্রবার রহমতগঞ্জের প্রতিপক্ষ ছিল দুই দিন আগে ট্রেবল জেতা বসুন্ধরা কিংস।

গুরুত্বহীন ম্যাচে অস্কার ব্রুজন একাদশ সাজিয়েছিলেন রবসন, ডরিয়েলটন, রাকিব ও তপু বর্মনদের বাইরে রেখেই। মুন্সিগঞ্জে অস্কারের রিজার্ভ রেঞ্চের খেলোয়াড়দের নিয়ে তৈরি করা দলটিকে গোলশূন্য রুখে দিয়েছে রহমতগঞ্জ।

কিংসের কাছ থেকে নেওয়া এই একটি পয়েন্ট মহামূল্যবান রহমতগঞ্জের। এক ম্যাচ হাতে রেখে তাদের ঝুলিতে এখন পয়েন্ট ১৩। দুই ম্যাচ হাতে থাকা ব্রাদার্সের পয়েন্ট ৭। রহমতগঞ্জ পরের ম্যাচ হারলে এবং ব্রাদার্স দুই ম্যাচ জিতলে দুই দলেরই পয়েন্ট হবে ১৩। তখন রহমতগঞ্জ ও ব্রাদার্সের মধ্যে হবে প্লে-অফ ম্যাচ। পরাজিত দল নেমে যাবে প্রিমিয়ার লিগ থেকে।

বাইলজ অনুযায়ী টেবিলের নিচের দুই দলের পয়েন্ট সমান হলে রেলিগেশনের জন্য হবে প্লে-অফ ম্যাচ। আর দুইয়ের অধিক দলের পয়েন্ট সমান হলে অবনমন নির্ধারণ হবে গোলগড়ে। তবে দুইয়ের বেশি দলের পয়েন্ট সমান হওয়ার সুযোগ নেই। রহমতগঞ্জ ও ব্রাদার্সের একটি দলই নেমে যাবে এবার। ব্রাদার্সের ম্যাচ বাকি শেখ রাসেল ক্রীড়া চক্র ও বাংলাদেশ পুলিশ ফুটবল ক্লাবের বিপক্ষে। রহমতগঞ্জের শেষ ম্যাচ শেখ জামালের বিপক্ষে।

তিন ম্যাচ হাতে রেখে পঞ্চম শিরোপা জয় করা বসুন্ধরা কিংসের ১৭ ম্যাচ শেষে পয়েন্ট ৪২। চ্যাম্পিয়ন হওয়ার পর টানা দুই ম্যাচ ড্র করলো অস্কার ব্রুজনের দল। শেষ ম্যাচে তাদের প্রতিপক্ষ শেখ রাসেল ক্রীড়া চক্র।

আরআই/এমএইচ/এএসএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।