বিদায়ের দিনে ক্লপকে জয় উপহার দিলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৩৩ এএম, ২০ মে ২০২৪

অ্যানফিল্ডে শেষ দিন ইয়ুর্গেন ক্লপের। লিভারপুলের ডাগআউটেও দাঁড়ালেন শেষবারের মতো। যে কারণে ক্লপের চোখেমুখে ভেসে উঠেছিল নিয়ন্ত্রিত আবেগের ছাপ। মনে করার চেষ্টা করছিলেন গেল ৮ বছরে জমানো নানা স্মৃতি।

শিষ্যদের কাছে নিজের শেষ দিনে একটি দারুণ জয় উপহার পাওয়ার আশা করছিলেন ক্লপ। তবে শিষ্যরাও হতাশ করেননি বিদায়লগ্নে ডাগআউটে অপেক্ষমান এই জার্মান কোচকে। চলতি মৌসুমের ইংলিশ প্রিমিয়ার লিগের শেষ দিনে উলভারহ্যাম্পটনকে ২-০ হারিয়েছে লিভারপুল।

গতকাল রোববার অ্যানফিল্ডে ম্যাচের ২৮ মিনিটে ১০ জনের দলে পরিণত হয় সফরকারী উলভারহ্যাম্পটন। এতে জয় পাওয়া সহজ হয়ে লিভারপুলের। সুযোগ কাজে লাগিয়ে ৩৪ মিনিটে অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের গোলে প্রথম লিড নেয় অলরেডরা।

এর ৬ মিনিট পর জারেল কুয়ানসাহর গোলে ব্যবধান দিগুণ করে লিভারপুল। শেষ পর্যন্ত ২-০ গোলেই জয় নিশ্চিত করে ক্লপের শিষ্যরা।

২০১৫ সালে তিন বছরের চুক্তিতে লিভারপুলে এসেছিলেন ক্লপ। এসেই অলরেডদের হালচাল বদলে দিয়েছিলেন তিনি। এরপর ২০১৭-১৮ মৌসুমে চতুর্থ স্থানে থেকে লিভারপুলকে প্রিমিয়ার লিগ শেষ করান ক্লপ। যে কারণে পরের মৌসুমে সুযোগ পেয়ে যায় চ্যাম্পিয়ন্স লিগ খেলার। এই মৌসুমেই চ্যাম্পিয়ন্স লিগের শিরোপা জিতে নেয় অলরেডরা।

রোবরাব শেষ ম্যাচে লিভারপুলের দর্শকদের অভিবাদন জানাচ্ছেন ক্লপ।

২০১৯-২০ মৌসুমে প্রিমিয়ার লিগের শিরোপাও জিতে নেয় ক্লপের অধীনে থাকা লিভারপুল। অর্থাৎ আনফিল্ডের দলটির না পাওয়া সবকিছুই আসে ক্লপের হাত ধরে।

লিভারপুলকে সফলতার নানা মুকুট পরিয়ে চলতি মৌসুমের শুরুতে হুট করে বিদায়ের ঘোষণা দেন ক্লপ। ক্লান্ত হয়ে বিশ্রাম নেওয়ার জন্য এমন সিদ্ধান্ত নেন তিনি। জানিয়েছেন, জীবনের শেষ দিনগুলো নিজের পরিবারকে দিতে চান ৫৬ বছর বয়সী এই কোচ।

এমএইচ/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।