বেনজেমার রেকর্ড গোলে ফাইনালে আল ইত্তিহাদ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৭ পিএম, ০৯ এপ্রিল ২০২৪

ম্যাচ শুরু হওয়ার পর মাত্র ৫৫ সেকেন্ড পার হলো। এর মধ্যেই আল ওয়েহদার জালে বল গড়াগড়ি খাচ্ছিলো। রিয়াল মাদ্রিদের সাবেক ফরাসী স্ট্রাইকার করিম বেনজেমা সৌদি সুপার কাপের ইতিহাসে দ্রুততম গোলটি করে আল ইত্তিহাদকে ফাইনালে তুলতে মূল ভূমিকা পালন করলেন। আল ওয়েহদাকে ২-১ গোলে হারিয়েছে আল হিলাল।

ফাইনালে আল ইত্তিহাদ মুখোমুখি হবে আল হিলালের। যে দলটি ক্রিশ্চিয়ানো রোনালদোর ক্লাব আল নাসরকে ২-১ গোলে হারিয়ে ফাইনাল নিশ্চিত করেছে।

৫৫ সেকেন্ডে গোল করে করিম বেনজেমা রেকর্ড ভাঙেন আল ফাতেহের স্ট্রাইকার ডোরিস সালোমোর রেকর্ড। ২০১৩ সালে দ্রুততম গোলটি করেছিলেন তিনি।

শুধু দ্রুততম গোলই নয়, ২০২৪ সাল এই প্রথম কোনো গোলের দেখা পেলেন ফরাসী স্ট্রাইকার করিম বেনজেমা। রিয়াল মাদ্রিদ থেকে আল ইত্তিহাদে যোগ দেয়ার পর বাজে ফর্ম, ইনজুরিতেই সময় কাটছে বেনজেমার। যে কারণে ২০ ম্যাচে সব মিলিয়ে মাত্র ৯টি গোল পেয়েছেন তিনি।

৫৫ সেকেন্ড ১-০ ব্যবধানে এগিয়ে যাওয়ার পর ম্যাচের ৪২তম মিনিটে আল ইত্তিহাদের গোল দ্বিগুণ করেন আব্দেররাজ্জাক হামেদুল্লাহ। রোমারিনহার ক্রস থেকে গোলটির দেখা পান তিনি।

ইনজুরি সময়ে (৯০+১ মিনিট) এসে প্রথমে গোলের দারুণ সুযোগ মিস করেন মরক্কোর মিডফিল্ডার ফায়সেল ফজরস। তবে এর খানিক পরই আল ওয়েহদার হয়ে একমাত্র গোলটি করেন হুসাইন আহমেদ আল ইসা।

আগামী বৃহস্পতিবার আবুধাবিতেই অনুষ্ঠিত হবে আল হিলাল এবং আল ইত্তিহাদ সৌদি সুপার কাপের ফাইনাল। ইত্তিহাদ কোচ মার্সেলো গ্যালার্দো এই প্রথম কোনো শিরোপা জয়ের মুখোমুখি দাঁড়িয়ে।

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।