অলিম্পিকে খেলতে মেসিকে আনুষ্ঠানিক আমন্ত্রণ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:২২ পিএম, ০৭ মার্চ ২০২৪

ব্রাজিলকে হারিয়ে প্যারিস অলিম্পিকে খেলার যোগ্যতা অর্জনের পরই আলোচনাটা উঠেছিলো, লিওনেল মেসিও খেলতে পারবেন দ্য গ্রেটেস্ট শো অন আর্থে। অনূর্ধ্ব-২৩ এর বেশি যে তিন ফুটবলারকে রাখা যায়, সেখানে মেসি এবং ডি মারিয়াকে চেয়েছেন আর্জেন্টিনা অলিম্পিক দলের কোচ হ্যাভিয়ের মাচেরানো। তিনি জানিয়ে দেন, মেসির জন্য অলিম্পিকের দরজা খোলা।

কিন্তু সত্যিই কি মেসি অলিম্পিক ফুটবলে খেলবেন? তার ক্লাব ইন্টার মিয়ামি কোচ জেরার্ডো মার্টিনো অবশ্য চান মেসি কোপা আমেরিকা এবং অলিম্পিকের যে কোনো একটি খেলুক। এরপরই আলোচনাটা উঠেছে, মেসি অলিম্পিকে খেলবেন নাকি কোপায় খেলবেন?

তবে, আর্জেন্টাইন সংবাদ মাধ্যম টিওয়াইসি স্পোর্টসের সঙ্গে দেয়া এক সাক্ষাৎকারে আর্জেন্টিনা অলিম্পিক দলের কোচ হ্যাভিয়ের মাচেরানো জানান, এরই মধ্যে আনুষ্ঠানিকভাবে মেসিকে অলিম্পিকে খেলার জন্য আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানানো হয়েছে।

অলিম্পিকে খেলার জন্য আমন্ত্রণ শুধু মেসি নন, ডি মারিয়াকেও জানানো হয়েছে। হ্যাভিয়ের মাচেরানো জানিয়েছেন, ডি মারিয়া অলিম্পিকে খেলার আমন্ত্রণকে ফিরিয়ে দিয়েছেন। অর্থ্যাৎ তিনি অলিম্পিকে খেলতে আগ্রহী নন।

বার্সেলোনায় হ্যাভিয়ের মাচেরানো এবং মেসি ছিলেন সতীর্থ এবং বন্ধু। নিজের বন্ধুকে অলিম্পিকে খেলার আমন্ত্রণ জানিয়ে মাচেরানো বলেন, ‘আমরা এরই মধ্যে লিওকে অলিম্পিক গেমস খেলার জন্য আমাদের সঙ্গী হতে আনুষ্ঠানিকভাবে আমন্ত্রণ জানিয়েছি। আমরা একমত হয়েছি যে, মেসির সঙ্গে এ বিষয়টা নিয়ে আরও অনেক বেশি আলোচনা করা হবে। আমরা জানি, তার জন্য এ সিদ্ধান্ত নেয়াটা হবে অনেক কঠিন।’

আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।