প্রথমার্ধে দাপুটে বাংলাদেশ, গোল মিসের মহড়ায় হতাশা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৪৩ পিএম, ২১ নভেম্বর ২০২৩

শুরুতে একটু এলোমেলো ছিল বাংলাদেশ। মিনিট দশেক পরই জামাল ভূঁইয়ারা ফিরে পান ছন্দ। প্রথমার্ধের বাকি সময় দাপুটে ফুটবল খেলেও গোল মিসের কারণে এগিয়ে বিরতিতে যাওয়া হয়নি স্বাগতিকদের।

আজ (মঙ্গলবার) রাজধানী বসুন্ধরা কিংস অ্যারেনায় ফিফা বিশ্বকাপ বাছাইয়ের দ্বিতীয় পর্বের বাংলাদেশ ও লেবাননের ম্যাচের প্রথমার্ধ শেষ হয়েছে গোলশূন্যভাবে।

লেবানের বিপক্ষে প্রাধান্য নিয়ে খেলেই প্রথমার্ধ পার করেছে বাংলাদেশ। ২৪ মিনিটে জামাল ভূঁইয়ার কর্নারে বিশ্বনাথের দুর্বল হেড সহজেই ধরেন লেবাননের গোলরক্ষক মোস্তাফা মাতার।

পরের মিনিটেই বাম দিক থেকে মোরসালিনের কাটব্যাক থেকে বক্সে বল পেয়েছিলেন মো. জুয়েল রানা। কিন্তু জুয়েল শট নেওয়ার আগেই দ্রুত বল ক্লিয়ার করেন লেবাননের এক ডিফেন্ডার।

৩৪ মিনিটে ডান দিক থেকে ফাহিমের ক্রস বক্সে অরক্ষিত মোরসালিনের পায়ের কাছে বল পড়লেও শট নিতে পারেননি। তিন মিনিট পর এগিয়ে যাওয়ার সুযোগ এসেছিল অতিথি দলটির সামনে। বক্সের মাথা থেকে নেওয়া জিহাদ আইয়ুবের শট ক্রসবারের ওপর দিয়ে চলে যায়।

বিরতির বাঁশির আগের মিনিটে আবার সুযোগ এসেছিল বাংলাদেশের সামনে। আবার সেই মোরসালিন সহজ সুযোগ নষ্ট করেছেন। ডান দিক থেকে ফাহিমের নিচু ক্রস ছোট বক্স থেকে বল-পায়ে সংযোগ ঘটাতে পারেননি মোরসালিন। পারলে এগিয়েই বিরতিতে যেতে পারতো বাংলাদেশ।

বাংলাদেশ একাদশ
মিতুল মারমা (গোলরক্ষক), শাকিল হোসেন, বিশ্বনাথ ঘোষ, ইসা ফয়সাল, তারিক কাজী, জামাল ভূঁইয়া, মো. হৃদয়, সোহেল রানা, সোহেল রানা-২, ফয়সাল আহমেদ ফাহিম ও মোরসালিন।

আরআই/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।