দুপুরে প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ

মার্টিনেজের সঙ্গে দেখা হলো মাশরাফির

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৪২ এএম, ০৩ জুলাই ২০২৩

ভোর সাড়ে ৫টায় ঢাকার মাটি স্পর্শ করে আর্জেন্টিনার বিশ্বকাপজয়ী গোলরক্ষক এমিলিয়ানো মার্টিনেজের বিমান। হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে নামার পর তাকে নিয়ে যাওয়া হয় হোটেলে। মোট ১১ ঘণ্টা ঢাকায় অবস্থান করবেন তিনি। আজ বিকেলেই ঢাকা থেকে কলকাতার বিমানে চড়ে বসবেন লিওনেল মেসির এই সতীর্থ।

ঢাকায় ১১ ঘণ্টা অবস্থান করলেও এমিলিয়ানো মার্টিনেজের সঙ্গে বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের দেখা হওয়ার সুযোগ নেই। তাকে ঢাকায় নিয়ে আসার পেছনে যারা রয়েছেন, তারা দর্শকদের জন্য কোনো ইভেন্ট রাখা হয়নি। যে কারণে, মার্টিনেজের ঢাকায় আসার পরও এখানে তেমন উন্মাদনা নেই। যেটা রয়েছে কলকাতায়। এমনকি সাংবাদিকদের মুখোমুখিও হচ্ছেন না তিনি।

ভোর সাড়ে ৫টায় বিমানবন্দরের কাছেই একটি আন্তর্জাতিক মানের হোটেলে অবস্থান করছেন মার্টিনেজ। কয়েকঘণ্টা সেখান বিশ্রামের পর সকাল ৯টা থেকে সোয়া ৯টার মধ্যে তাকে নিয়ে আসা হয় প্রগতি সরণিতে। যেখানে তিনি পরিদর্শন করেন তাকে ঢাকায় নিয়ে আসতে স্পন্সরকারী প্রতিষ্ঠান ফান্ডেডনেক্সটের অফিস। সেখানে কিছুক্ষণ অবস্থান করেন তিনি। এ সময় আয়োজকদের আমন্ত্রিত অতিথিরাই শুধু উপস্থিত ছিলেন।

ফান্ডেডনেক্সটের কার্যালয়ে মার্টিনেজের ওই অনুষ্ঠানে উপস্থিত ছিলেন আইসিটি প্রতিমন্ত্রী জুনাইদ আহমেদ পলক এবং জাতীয় ক্রিকেট দলের সাবেক অধিনায়ক মাশরাফি বিন মর্তুজার।

মার্টিনেজের সঙ্গে এ সময় কিছুক্ষণ আড্ডা দিয়েছেন জাতীয় ক্রিকেট দলের সাবেন এই অধিনায়ক ঘণ্টাখানেক প্রগতি সরণিতে অবস্থান করার পর সেখান থেকে চলে যান আর্জেন্টাইন এই গোলরক্ষক।

মধ্যাহ্নভোজ শেষে দুপুর ২টায় প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে সাক্ষাৎ করবেন মেসির এই সতীর্থ। প্রধানমন্ত্রীর সঙ্গে সাক্ষাৎ শেষে বিকেল ৪টা ৪০ মিনিটে কলকাতাগামী বিমানে উঠবেন তিনি।

ঢাকার ১১ ঘণ্টার সফরে আপাতত এই হলো মার্টিনেজের কর্মসূচি। বাংলাদেশের আর্জেন্টিনা সমর্থকদের উন্মাদনার খবর জেনে নিজেই ঢাকায় আসার আগ্রহ দেখিয়েছিলেন মার্টিনেজ। কিন্তু ঢাকায় তিনি সেই উন্মাদনাটাই দেখতে পেলেন না।

ফান্ডেডনেক্সট ভেঞ্চারের সিইও সৈয়দ আব্দুল্লাহ জায়েদ এবং চিফ স্ট্র্যাটেজিক অফিসার সৈয়দ আব্দুল্লাহ গালিব অনির্ধারিত এক সংবাদ সম্মেলনে বলেন, ‘আমাদের ইচ্ছে ছিল মার্টিনেজকে নিয়ে একটি পাবলিক অনুষ্ঠান করার। তিনি ২৬ জুন কনফার্ম করেছেন। ঈদের ছুটি এবং তিনি খুবই কম সময় ঢাকায় থাকবেন, ফলে সেই অনুষ্ঠান সম্ভব হচ্ছে না।’

ঢাকায় মার্টিনেজের তেমন কার্যক্রম না থাকলেও কলকাতায় তাকে ঘিরে রয়েছে উন্মাদনা। কলকাতায় পৌঁছে মোহনবাগান ক্লাবের প্রদর্শনী ম্যাচ এবং পরবর্তীতে একটি অনুষ্ঠানে যোগ দেওয়ার কথা রয়েছে তার। যে ম্যাচের টিকিট মাত্র দুই ঘণ্টাতেই শেষ হয়েছে। টিকিটগুলো ছিল বিনামূল্যের। এছাড়া মোহনবাগানে পৌঁছে নবনির্মিত ব্রাজিল কিংবদন্তি পেলে, আর্জেন্টাইন কিংবদন্তি ম্যারাডোনা ও সোবার্স গেটের মূর্তি উদ্বোধন করবেন।

পরদিন মোহনবাগান ক্লাব প্রাঙ্গণে ‘তাহাদের কথা’ নামে একটি আলোচনাতেও অংশ নেবেন মার্টিনেজ। টিকিট কেটে ওই অনুষ্ঠান দেখতে পাবেন সাধারণ মানুষও।

আরআই/আইএইচএস/

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।