ক্রিকেট নিয়ে যা বললেন ফুটবল বিশ্বকাপ খেলা কলিন্দ্রেস

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৯:৫৯ পিএম, ২৭ জুলাই ২০১৯

বাংলাদেশ আর কোস্টারিকার ফুটবলের পার্থক্য কী?- এমন প্রশ্নের জবাব দিতে গিয়ে ক্রিকেট নিয়ে বেশ সময় কথা বললেন বসুন্ধরা কিংসকে বাংলাদেশ প্রিমিয়ার লিগ চ্যাম্পিয়ন করার নায়ক ড্যানিয়েল কলিন্দ্রেস।

দুই দেশের ফুটবলের মূল পার্থক্য হিসেবে তিনি উল্লেখ করেছেন, আমাদের দেশে (কোস্টারিকা) ফুটবল নাম্বার ওয়ান গেম আর তোমাদের এখানে ক্রিকেট।

ক্রিকেট দেখেন কিনা জানতে চাইলে ওয়াল্ড-কাপার কলিন্দ্রেস বলেন, ‘মাঠে গিয়ে কখনো দেখিনি। তবে টিভিতে দেখেছি। ক্রিকেট আর বেসবল একই। খেলা সম্পর্কে কিছুটা জানি। হিট করলে ফোর অর সিক্স হয়। আর সিঙ্গেলস ও ডাবলসও হয়।’

আপনি কখনো ক্রিকেট খেলেছেন? ‘নো। নেভার। টিভিতেই যা দেখেছি।’ আর কোনো নিয়ম জানেন? ‘অবশ্যই। উইকেট। রান কত কি?’ ক্রিকেটে তো কয়েক ধরনের আউট থাকে। সেই আউটগুলো কিভাবে হয় জানেন? ‘নো নো নো। অতটা জানি না’-জবাব কলিন্দ্রেসের।

বাংলাদেশ জাতীয় দলের অনেক ম্যাচ টিভিতে দেখেছেন উল্লেখ করে কলিন্দ্রেস বলেন, ‘বেশ কয়েকটি খেলা দেখেছি। তবে বাংলাদেশের কোনো ক্রিকেটারের নাম বলতে পারবো না।’

কেন? এত খেলা দেখলেন, অথচ নাম বলতে পারছেন না। ‘আসলে বাংলা নাম অনেক কঠিন। আমার জন্য মনে রাখা কঠিন। এই দেখুন আমার নাম কতো সহজ ‘ড্যানিয়েল।’

আমার নাম তো রফিক। কত ইজি তাই না? ‘এটা তোমার কাছে ইজি। কিন্তু আমার কাছে কঠিন। তাই কোনো ক্রিকেটারের নাম মনে রাখতে পারিনি’- বলেন কলিন্দ্রেস।

আরআই/এসএএস/এমকেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।