ব্রাজিলের সুরক্ষিত জাল ভেদ করতে পারবে আর্জেন্টিনা?

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪০ পিএম, ০১ জুলাই ২০১৯

চলছে ক্রিকেট বিশ্বকাপ, যেখানে খেলছে বাংলাদেশ ক্রিকেট দলও। তাই এই টুর্নামেন্টকে ঘিরেই সকল উত্তেজনা কাজ করছে বাংলাদেশের ক্রীড়াপ্রেমীদের মধ্যে। তবে হঠাৎই এই উত্তেজনা কিছুক্ষণের জন্য রূপবদল করে নিয়েছে।

কেননা কাল বাদে পরশু (বুধবার) অনুষ্ঠিত হতে যাচ্ছে ফুটবলের সবচেয়ে পুরনো দ্বৈরথ সুপার ক্লাসিকো। এটি সেই লড়াই যা দেখতে সবসময় উদগ্রীব হয়ে বসে থাকে ফুটবল ভক্তরা।

কোপা আমেরিকার সেমিফাইনালে মুখোমুখি হতে যাচ্ছে বিশ্ব ফুটবলের দুই চিরপ্রতিদ্বন্দ্বী দল ব্রাজিল ও আর্জেন্টিনা। পারফরমেন্সের বিচারে এই টুর্নামেন্টে আর্জেন্টিনা থেকে ঢের এগিয়ে আছে সেলেসাওরা। খেলার সব বিভাগেই একের পর এক দুর্দান্ত পারফরমেন্স করে যাচ্ছেন হেসুস-কৌতিনহোরা।

টুর্নামেন্টে কোন গোল হজম না করা একমাত্র দল ব্রাজিল। কোনো দলই এখন পর্যন্ত তাদের গোলবারের দুর্গ ভেদ করতে পারেনি। তাই এই বিষয়ে নিয়ে কপালে দুশ্চিন্তা ভাজ পড়েছে আর্জেন্টিনার কপালে।

ব্রাজিলের তারকা ফরোয়ার্ড গেব্রিয়েল হেসুস তো এক প্রকার হুমকিই দিয়ে দিলেন আলবিসেলেস্তেদের। তার মতে, ব্রাজিলের রক্ষণভাগ ভাঙতে প্রচুর ঘাম ঝরাতে হবে আর্জেন্টিনার ফরোয়ার্ডদের।

হেসুস বলেন, ‘ব্রাজিলের রক্ষণভাগ ভাঙাটা খুব কঠিন হবে। প্রচুর ঘাম ঝরাতে হবে আর্জেন্টিনাকে। কেননা অনেক সময়ই ধরেই আমরা কোনো গোল হজম করিনি। তাদের বিপক্ষে শক্ত ডিফেন্স রাখতে হবে এবং তাদেরকে হারাতে আমাদেরও অনেক ভালো পারফরমেন্স করতে হবে।’

সমর্থকদের ছাড়াও সুপার ক্লাসিকোর এই উত্তেজনা বিরাজ করছে দুই দলের খেলোয়াড়ারের মধ্যে। তা স্বীকার করলেন হেসুস এবং ঘরের মাঠে এই ম্যাচ হওয়া ব্রাজিল বাড়তি চাপে থাকবে বলে মনে করেন এই ফরোয়ার্ড।

হেসুস বলেন, ‘এই দুই দেশের লড়াইয়ের অনেক ইতিহাস আছে। আমরা ঘরের মাঠে খেলছি এবং জয়ের জন্য আমরাই বেশি চাপে থাকব। আর্জেন্টিনাকে পেছনে ফেলাটা এতো সহজ হবে না। তারা অবশ্যই আমাদেরকে আক্রমণ করবে।’

বিপক্ষ দলের খেলোয়াড় হলেও লিওনেল মেসিকেই বর্তমানে বিশ্বের সেরা ফুটবলার হিসেবে মনে করেন হেসুস। এছাড়াও সার্জিও আগুয়েরোকে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকার হিসেবে বিবেচনা করেন তিনি।

এদুই ফুটবলারের প্রশংসা করে হেসুস বলেন, ‘বর্তমানে বিশ্বের সেরা ফুটবলার লিওনেল মেসি। তিনি এবং রোনালদো (ব্রাজিলিয়ান) আমার দেখা ইতিহাসের সেরা ফুটবলার। অবশ্যই ক্রিশ্চিয়ানো রোনালদো এবং রোনালদিনহোও আছেন। এছাড়া বর্তমানে বিশ্বের অন্যতম সেরা স্ট্রাইকারদের মধ্যে একজন আগুয়েরো।’

এএইচএস/এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।