ভারতের ক্লাবের অদূরদর্শিতায় ফেরত আসতে হচ্ছে সাবিনাকে

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১১:৫৬ পিএম, ০৬ মে ২০১৯

ভারতের ক্লাব গকুলাম কেরালার অদূরদর্শিতার কারণে না খেলেই দেশে ফিরতে হচ্ছে বাংলাদেশ নারী জাতীয় দলের অধিনায়ক সাবিনা খাতুনকে।

গকুলাম কেরালার জার্সি গায়ে খেলার কথা ছিল তার। সে হিসেবে সোমবার সন্ধ্যা সোয়া ৭টায় কলকাতার উদ্দেশে রওনা দিয়েছিলেন তিনি।

কলকাতায় গিয়ে জানতে পারেন তিনি খেলতে পারবেন না। ক্লাবের বিদেশি কোটায় খেলোয়াড় নিবন্ধনের সময় পেরিয়ে গেছে।

কলকাতা থেকে সাবিনা খাতুন জাগো নিউজকে বলেন, এখানে আসার পর ক্লাব থেকে জানানো হয় বিদেশি খেলোয়াড় রেজিস্ট্রেশনের সময় শেষ হয়ে গেছে। ৫ মে লিগ শুরু হয়েছে। লিগ শুরু হয়ে যাওয়ার পর নাকি আর রেজিস্ট্রেশন সম্ভব না।

তিনি বলেন, আগামীকাল সকালে ঢাকায় ফিরতে হচ্ছে আমাকে। তবে ফ্লাইট কয়টায় সেটা এখন পর্যন্ত জানি না। আমি ভাষা হারিয়ে ফেলেছি। আমার বলার কিছু নেই।

উল্লেখ্য, ১২টি দল নিয়ে ইন্ডিয়া উইমেন্স লিগের চূড়ান্ত পর্ব গত ৫ মে শুরু হয়েছে পাঞ্জাবের লুধিয়ানার গুরুনানক স্টেডিয়ামে। চলবে ২২ মে পর্যন্ত। দুই গ্রুপে ভাগ হয়ে খেলছে দলগুলো।

লিগে গকুলাম কেরালার হয়ে খেলার কথা ছিল সাবিনার। ইতোমধ্যে দলটি তাদের প্রথম ম্যাচ খেলেও ফেলেছে। উদ্বোধনী দিনে ৫-০ গোলে রাইজিং স্টুডেন্টস ক্লাবকে হারিয়ে উড়ন্ত সূচনা করেছে কেরালা এফসি।

গত বছর ইন্ডিয়া উইমেন্স লিগে সাবিনা খেলেছিলেন সেথু এফসি ক্লাবে। সঙ্গে ছিলেন আরেক ফরোয়ার্ড কৃষ্ণা রানী সরকার। এবারও সাবিনাকে পেতে চেয়েছিল সেথু এফসি। কিন্তু সাবিনা চাইনিজ তাইপের প্রিমিয়ার লিগে খেলার প্রস্তাব পাওয়ায় সেথু এফসিকে না করে দিয়েছিলেন।

সেথু ইতোমধ্যে নেপালি খেলোয়াড় দিয়ে বিদেশি কোটা পূরণ করায় এবং চাইনিজ তাইপের ভিসা না পাওয়ায় এ বছর দেশের বাইরে লিগ খেলায় অনিশ্চিত হয়ে পড়েছিল সাবিনার। তবে চাইনিজ তাইপের লিগে খেলা না হলেও আবার ভারত মাতানোর সুযোগ পেয়ে যান দেশের নারী ফুটবলের সবচেয়ে বড় মুখ সাবিনা। তবে সেখান থেকেও ফেরত আসতে হচ্ছে তাকে।

সবিনা খাতুন প্রথম বাংলাদেশি নারী ফুটবলার হিসেবে বিদেশি খেলেছেন। মালদ্বীপে মুড়ি-মুড়কির মতো গোল করে আলোচনায় আসার পর গত বছর ভারতের ক্লাব সেথু এফসি তাকে দলভুক্ত করে।

দলটিকে সেমিফাইনালে তুলতে বড় ভূমিকাও রেখেছিলেন বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক। সেথু এফসির জার্সি গায়ে ৭ গোল করেছিলেন সাতক্ষীরা এই ফুটবলার।

আরআই/বিএ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।