বার্সার বিপক্ষে বাঁচা-মরার লড়াইয়ে সেরা দুই খেলোয়াড় নেই লিভারপুলের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০৫ পিএম, ০৬ মে ২০১৯

উয়েফা চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনালের প্রথম লেগে বার্সেলোনার মাঠ থেকে ০-৩ গোলে হেরে এসেছে ইংলিশ ক্লাব লিভারপুল। মঙ্গলবার রাতে ফিরতি লেগের ম্যাচে মুখোমুখি হবে দুই দল। ফাইনালের টিকিট পেতে হলে অন্তত ৪ গোলের ব্যবধানে জিততে হবে অলরেডদের।

অথচ এমন বাঁচা-মরার লড়াইয়ে নিজেদের দলের সেরা খেলোয়াড়কে পাচ্ছে না ইউরোপের অন্যতম সেরা ক্লাবটি। শনিবার ইংলিশ প্রিমিয়ার লিগের ম্যাচে ইনজুরিতে পড়েছেন মোহামেদ সালাহ এবং আগে থেকেই চোটগ্রস্থ রয়েছেন রবার্তো ফিরমিনো। অথচ সাদিও মানের সঙ্গে সালাহ-ফিরমিনোর ত্রিমুখী ফরোয়ার্ডই লিভারপুলের বড় শক্তির জায়গা।

কিন্তু মঙ্গলবারের ম্যাচটিতে তাদের ছাড়াই খেলতে নামবে ইয়ুর্গেন ক্লপের দল। ম্যাচের আগেরদিন সংবাদ সম্মেলনে লিভারপুল কোচ নিজেই জানিয়েছেন এমন তথ্য। ক্লপ বলেন, 'বিশ্বের অন্যতম সেরা দুই স্ট্রাইকারকে আমরা পাচ্ছি না আগামীকালের (মঙ্গলবার) ম্যাচে। অথচ আমাদের করতে হবে ৪টি গোল।'

সালাহ-ফিরমিনোকে ছাড়া বার্সার বিপক্ষে দ্বিতীয় লেগের ম্যাচটি সহজ হবে না ক্লপ বলেন, 'সালাহ-ফিরমিনো অবশ্যই দলের অন্যতম সেরা খেলোয়াড়। তাদের না থাকাটা আমাদের কাজ অনেক কঠিন করে তুলবে। তবে আমরা অবশ্যই ম্যাচের পুরো ৯০ মিনিট চেষ্টা করবো যাতে চ্যাম্পিয়নস লিগে জয়োৎসব জারি থাকে। এটাই আমাদের পরিকল্পনা। আমরা যদি এটা করতে পারি তাহলে তো দুর্দান্ত। আর যদি না পারি তবুও বাদ পড়াটা যেন সুন্দর হয়।'

চলতি মৌসুমে এখনো পর্যন্ত ১৬ গোল করেছেন ফিরমিনো, অন্যদিকে সালাহর পা থেকে এসেছে ২৬টি গোল।

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।