বিরতি শেষে মাঠে ফিরছে প্রিমিয়ার লিগ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৫০ পিএম, ০৫ এপ্রিল ২০১৯

অনূর্ধ্ব-২৩ দলের এএফসি চ্যাম্পিয়নশিপ এবং আবাহনীর এএফসি কাপের প্রথম ম্যাচের কারণে পাক্কা এক মাসের বিরতি পড়েছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগের। দীর্ঘ বিরতি শেষে শনিবার আবার মাঠে ফিরছে ঘরোয়া ফুটবলের সবচেয়ে মর্যাদার এ আসর। শনিবার দুটি ম্যাচের একটি ঢাকায়, অন্যটি ময়মনসিংহে।

ঢাকার বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে বিকেল সন্ধ্যা ৬ টায় হবে ব্রাদার্স ইউনিয়ন ও রহমতগঞ্জের ম্যাচ। ময়মনসিংহের রফিক উদ্দিন ভুঁইয়া স্টেডিয়ামে বিকেল ৩ টায় মুখোমুখি হবে সাইফ স্পোটিং ক্লাব ও নবাগত নোফেল স্পোর্টিং ক্লাব।

প্রিমিয়ার লিগের বিরতি পড়েছিল ১০ রাউন্ড শেষে। আর তিন রাউন্ড পর আরেকবার বিরতি পর্বে লিগে। প্রথম পর্ব শেষে মধ্যবর্তী দলবদলের জন্য আরেক দফা ছেদ পড়বে প্রিমিয়ার লিগের। লিগের ১০ রাউন্ড শেষ হলেও বেশিরভাগ দলের ম্যাচ হয়েছে ৯ টি করে। আবাহনী, আরামবাগ ও শেখ জামাল ১০ করে ম্যাচ শেষ করেছে। বাকিদের হয়েছে ৯ টি করে।

দশম রাউন্ড শেষে শীর্ষে প্রিমিয়ার লিগের নতুন দল বসুন্ধরা কিংস। ৯ ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে সবার ওপরে তারা। আবাহনী ১ ম্যাচ বেশি খেলে এবং ১ পয়েন্ট কম নিয়ে আছে টেবিলের দ্বিতীয় স্থানে। তারপরই অবস্থান শেখ রাসেল ক্রীড়া চক্রের। ৯ ম্যাচে ২০ পয়েন্ট সাবেক চ্যাম্পিয়নদের।

লিগ টেবিলে সর্বশেষ যে অবস্থা তাতে ত্রিমুখী লড়াই চলছে এখন পর্যন্ত। চিত্রটা বদলাতে অবশ্য বেশি সময় লাগবে না যদি শীর্ষের দলগুলো খারাপ ফলাফল করে। শিরোপা দৌড়ে না থাকলেও টেবিলের মাঝামাঝিতে আছে সাইফ এসসি (১৭ পয়েন্ট), আরামবাগ (১৬ পয়েন্ট), মুক্তিযোদ্ধা (১৩ পয়েন্ট), শেখ জামাল (১৩ পয়েন্ট) ও চট্টগ্রাম আবাহনী (১১ পয়েন্ট)।

নাজুক অবস্থায় রহমতগঞ্জ, নোফেল, মোহামেডান, বিজেএমসি ও ব্রাদার্স। ৩ পয়েন্ট নিয়ে সবার নিচে ব্রাদার্স। সমান পয়েন্টে তাদের উপরে বিজেএমসি। মোহামেডান ৫ পয়েন্ট নিয়ে ধুকছে ১১ নম্বরে। তাদের উপরে ৮ পয়েন্ট নিয়ে নোফেল ও রহমতগঞ্জ।

আরআই/এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।