যে ত্রয়ীর দিকে তাকিয়ে আবাহনী সমর্থকরা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০২:০১ পিএম, ০২ এপ্রিল ২০১৯

ঘরোয়া ফুটবলে তারা দুর্বার। বাংলাদেশ প্রিমিয়ার লিগে ১০ ম্যাচে আবাহনী যে ২২ গোল করেছে তার ১৬টিই সানডে চিজোবা, নাবিব নেওয়াজ জীবন ও কার্ভেন্স বেলফোর্টের নামের পাশে। নাইজেরিয়ান সানডে ৮ গোল নিয়ে আছেন সবার উপরে, জীবনের ৬ গোল ও বেলফোর্টের ২।

প্রতিপক্ষের ডিফেন্স চুরমার করে আবাহনীকে ম্যাচের পর ম্যাচ জেতানো এ তিন জন কি আন্তর্জাতিক টুর্নামেন্টে দলকে ওপরে নিতে পারবেন? আবাহনী সমর্থকদের প্রত্যাশার বেশিরভাগ জায়গাজুড়েই এই তিন ফরোয়ার্ড।

বুধবার নেপালের রাজধানী কাঠমান্ডুর আনফা কমপ্লেক্সে স্বাগতিক মানাং মার্সিয়াংদির বিরুদ্ধে ম্যাচ দিয়ে বাংলাদেশের জায়ান্টরা শুরু করতে যাচ্ছে আরেকটি এএফসি কাপ।

ঘরোয়া ফুটবলের মতো এই আন্তর্জাতিক টুর্নামেন্টেও আবাহনীতে আছেন চার বিদেশি। তবে একজন বদলে গেছেন। কোরিয়ান মিডফিল্ডার কো-এর পরিবর্তে এএফসি একজন ব্রাজিলিয়ান মিডফিল্ডারকে রেখে দলের পর্তুগিজ কোচ মারিও লেমস।

নতুন এই বিদেশির নাম ওয়েলিংটন প্রিয়রি। নতুন এ মিডফিল্ডার সানডে-জীবনদের আরো বেশি বলের যোগান দিতে পারবেন বলেই বিশ্বাস আবাহনী কোচের। পরশি দেশ ভারতের ঘরোয়া ফুটবলে খেলার অভিজ্ঞতাসম্পূর্ণ এ মিডফিল্ডারের এটা অন্যরকম পরীক্ষাও।

মধ্যবর্তী দলবদলে আবাহনী বিদেশি বদলানোর পরিকল্পনা করেছে। সে পরিকল্পনায় জোর হাওয়া লাগিয়েছেন ব্রাজিলিয়ান ওয়েলিংটন। মারিও লেমসের প্রত্যাশা পূরণ করতে পারলে বাংলাদেশ প্রিমিয়ার লিগে খেলার স্বপ্নটাও পূরণ হবে ওয়েলিংটনের। নেপাল যাওয়ার আগে ব্রাজিলিয়ানকে নিয়ে আশার কথাই শুনিয়ে গেছেন আবাহনী কোচ।

আরআই/এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।