কলিন্দ্রেস না সানডে : কে হবেন ফাইনালের নায়ক?

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৭:৪৩ পিএম, ২২ নভেম্বর ২০১৮

কে হবেন ফাইনালের নায়ক? রাশিয়া বিশ্বকাপ খেলা তারকা বসুন্ধরা কিংসের কোস্টারিকান ফরোয়ার্ড ড্যানিয়েল কলিন্দ্রেস নাকি আবাহনীর নাইজেরিয়ান গোলমেশিন সানডে চিজোবা?

দুই জনই ফেডারেশন কাপে গোল করেছেন চারটি করে। দুই জনেরই আছে একটি করে হ্যাটট্রিক। বসুন্ধরা কিংসের কলিন্দ্রেস কোয়ার্টার ফাইনালে হ্যাটট্রিক করেছেন বিজেএমসির বিপক্ষে। ১৫ মিনিটের মধ্যেই ৩ গোল করে প্রতিপক্ষকে ম্যাচ থেকে ছিটকে দিয়েছিলেন রাশিয়া বিশ্বকাপে খেলা এ তারকা ফুটবলার। অন্য গোলটি করেছেন গ্রুপ পর্বের প্রথম ম্যাচে মোহামেডানের বিরুদ্ধে।

নাইজেরিয়ান সানডে চিজোবাও হ্যাটট্রিক করেছেন গুরুত্বপূর্ণ এক ম্যাচে। সেমিফাইনালে তার হ্যাটট্রিকেই শেখ জামাল ধানমন্ডি ক্লাবকে ৪-২ গোলে হারিয়েছে আবাহনী। বাংলাদেশের ফুটবলে প্রায় অর্ধযুগ ধরে খেলে আসা এ নাইজেরিয়ান অন্য গোলটি করেছেন কোয়ার্টার ফাইনালে আরামবাগের বিরুদ্ধে।

দুই দলের এ দুই তারকা নিয়ে কী ভাবছেন প্রতিপক্ষ দলের থিঙ্কট্যাংকরা? আবাহনীর কোচ জাকারিয়া বাবুতো কলিন্দ্রেসের চেয়ে তার গোলমেশিন সানডেকেই এগিয়ে রাখলেন, ‘দুই জনের মধ্যে তুলনা করলে আমি সানডেকেই এগিয়ে রাখবো। সানডে তার স্বাভাবিক খেলায় ফিরে এসেছে। শেষ দুই ম্যাচে সে গোলও পেয়েছে।’

বসুন্ধরা কিংসের সহকারী কোচ আবু ফয়সাল আহমেদ এগিয়ে রাখছেন তাদের প্লে-মেকার কোস্টারিকার ড্যানিয়েল কলিন্দ্রেসকেই। ‘আমি কলিন্দ্রেসকেই এগিয়ে রাখব। সে গুরুত্বপূর্ণ খেলোয়াড়। সে গোল বানিয়ে দিতে পারে, গোল করতে পারে। সানডে ভালো খেলোয়াড়। তবে তার শুধু গোল করার দিকেই বেশি নজর থাকে।’

আরআই/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।