উয়েফার টুর্নামেন্ট খেলবে কিশোর ফুটবলাররা

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৬:৩২ পিএম, ০৫ নভেম্বর ২০১৮

সাফ চ্যাম্পিয়নশিপ জিতে একদিন আগে দেশে ফিরেছে কিশোর ফুটবলাররা। এরই মধ্যে আরেকটি টুর্নামেন্ট খেলার সুযোগ তাদের সামনে। এটি আরো বড় মাপের, মর্যাদায় যার মান আরো উঁচুতে।

ইউরোপিয়ান ফুটবল অ্যাসোসিয়েশন (উয়েফা) আগামী ৬ থেকে ১৪ ডিসেম্বর থাইল্যান্ডে আয়োজন করবে চার জাতি অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপ। সেখানে খেলবে বাংলাদেশের কিশোররা।

এ টুর্নামেন্টে বাংলাদেশ ছাড়াও অংশ নিচ্ছে মালদ্বীপ, সাইপ্রাস ও স্বাগতিক থাইল্যান্ড। টুর্নামেন্টের বাকি এক মাস। তাই নেপাল থেকে ফেরার পর সাফজয়ী দলটিকে ছাড়েনি বাংলাদেশ ফুটবল ফেডারেশন। রবিবার নেপাল থেকে ফেরার পর তাদের হোটেলে রেখেছে বাফুফে। মঙ্গলবার তাদের নিয়ে কোচ মোস্তফা আনোয়ার পারভেজ বাবু চলে যাবেন সিলেটে। বিকেএসপির সিলেট শাখায় হবে মেহেদী-উচ্ছ্বাসদের অনুশীলন।

সোমবার বাফুফে সভাপতি কাজী মো. সালাউদ্দিন সাফজয়ী কিশোরদের আনুষ্ঠানিকভাবে অভিনন্দন জানিয়েছেন। তাদের প্রত্যেককে ১ লাখ টাকা করে পুরস্কার দেয়ার ঘোষণাও দিয়েছেন। ফুটবলারদের বলেছেন, এটা কেবল তাদের শুরু। যে কষ্ট করে তারা সাফ জিতেছে, ভালো ফুটবলার হতে এর চেয়ে হাজারগুণ বেশি পরিশ্রম করতে হবে।

সাফ অনূর্ধ্ব-১৫ চ্যাম্পিয়নশিপের ফাইনালে বাংলাদেশ টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে অপরাজিত চ্যাম্পিয়ন হয়েছে। বাংলাদেশের কিশোর ফুটবলাররা সেমিফাইনালে হারায় শক্তিশালি ভারতকে। ওই ম্যাচের ভাগ্যও নির্ধারিত হয় টাইব্রেকারে।

আরআই/এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।