এল ক্লাসিকো দেখার কারণেই একাদশ থেকে বাদ এমবাপে!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৮ পিএম, ৩১ অক্টোবর ২০১৮

ক্লাব ফুটবলের ইতিহাসের সবচেয়ে রোমাঞ্চকর দ্বৈরথ হলো রিয়াল মাদ্রিদ বনাম বার্সেলোনার মধ্যকার লড়াই। যা সারা বিশ্বে ‘এল ক্লাসিকো’ নামেই পরিচিত। এবার এক পেশে এল ক্লাসিকোতে রিয়াল মাদ্রিদকে ৫-১ গোলে উড়িয়ে দিয়েছে বার্সেলোনা। সেই ম্যাচ দেখতে গিয়েই বিপাকে পড়লেন পিএসজি তারকা কাইলিয়ান এমবাপে। মার্শেইর বিপক্ষে গুরুত্বপূর্ণ ম্যাচে এল ক্লাসিকো দেখার কারণে তাকে একাদশেই রাখেননি কোচ থমাস টুখেল।

ফরাসি মিডিয়ার বরাত দিয়ে স্প্যানিশ দৈনিক মুন্ডো দেপোর্তিভো জানায়, এমবাপে এবং মিডফিল্ডার রাবিওত মার্শেইর বিপক্ষে ম্যাচের আগে কোচের ব্রিফিং শুরুর সময় সেখানে উপস্থিত ছিলেন না। টুখেল ব্রিফ করার কিছুক্ষণ পর তারা সেখানে প্রবেশ করেন।

ফরাসি গণমাধ্যম জানিয়েছে, মূলতঃ এল ক্লাসিকোর প্রথমার্ধ পুরোটা দেখার কারণেই তাদের ব্রিফিংয়ে আসতে দেরি হয়। এজন্য টুখেল তাদেরকে শাস্তিস্বরূপ একাদশেই রাখেননি।

ম্যাচ শেষে সাংবাদিকদের সঙ্গে কথা বলার সময় টুখেল অবশ্য কোন কারণে তাদেরকে এমন শাস্তি দিয়েছেন সে ব্যাপারে খোলাসা করে কিছু বলেননি। এমবাপে এবং রাবিওতের ব্যাপারে বলেন, ‘মূলতঃ আচরণগত সমস্যার কারণেই তাদেরকে দলে রাখা হয়নি। ব্যক্তিগত চিন্তাভাবনার থেকে আমাদের পুরো একটি দল হয়ে চিন্তা করতে হয়।’

তবে এমবাপেকে ছাড়া যে তার একটুকুও চলে না সেটিও বুঝিয়ে দিয়েছেন একটু পরে। ‘এমবাপেকে ছাড়া এরকম গুরুত্বপূর্ণ ম্যাচে নামা আমি কল্পনাও করতে পারি না। সে কারণ জানিয়েছিল কিন্তু সেটা ম্যাচের আগের পরিস্থিতিতে কিছুটা জটিল ছিল।’

একাদশে না থাকলেও বদলি হিসেবে নেমে ঠিকই ভালো পারফর্ম করেছেন পিএসজির এই দুই ফুটবলার। ম্যাচটি তারা ০-২ ব্যবধানে জিতে টানা ১১ ম্যাচ জেতার অনন্য নজির স্থাপন করে।

আরআর/আইএইচএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।