শাই হোপের ব্যাটে উইন্ডিজের সংগ্রহ ২৮৩

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ২৭ অক্টোবর ২০১৮

ভারতের বিপক্ষে সিরিজের তৃতীয় ওয়ানডেতে আগে ব্যাট করে ২৮৩ রানের সংগ্রহ দাঁড় করিয়েছে সফরকারী ওয়েস্ট ইন্ডিজ। ধারাবাহিক ব্যাটিংয়ে এ ম্যাচে ৯৫ রানের ইনিংস খেলেছেন শাই হোপ। সিরিজে ২-০তে এগিয়ে যেতে স্বাগতিকদের প্রয়োজন ২৮৪ রান।

সিরিজের প্রথম ম্যাচে বিরাট কোহলি ও রোহিত শর্মার জোড়া সেঞ্চুরিতে পাত্তাই পায়নি ওয়েস্ট ইন্ডিজ। দ্বিতীয় ম্যাচে কোহলির সেঞ্চুরির পরেও শাই হোপের অপরাজিত সেঞ্চুরি এবং শিমরন হেটমায়ারের অসাধারণ ব্যাটিংয়ে টাই করেছিল সফরকারীরা। সিরিজে ঘুরে দাঁড়ানোর ম্যাচে তারা এবার করলো ২৮৩ রান।

পুনের মহারাষ্ট্র ক্রিকেট অ্যাসোসিয়েশন স্টেডিয়ামে টসে জিতে আগে বোলিং করার সিদ্ধান্ত নেয় ভারত। ব্যাটিংয়ে নেমে অল্পেই সাজঘরে ফিরে যান দুই ওপেনার চন্দরপল হেমরাজ (১৫) ও কিরন পাওয়েল (২১) ও তিন নম্বরে নামা মারলন স্যামুয়েলস (৯)।

চতুর্থ উইকেটে ৫৬ রানের জুটি গড়েন আগের ম্যাচের দুই নায়ক হোপ এবং হেটমায়ার। দলীয় ১১১ রানের মাথায় ৩৭ রানে ফেরেন হেটমায়ার। রভম্যান পাওয়েলও ফিরে যান অল্পেই। ১২১ রানে ৫ উইকেট হারিয়ে ফেলে সফরকারীরা।

ষষ্ঠ উইকেটে অধিনায়ক জেসন হোল্ডারের সাতে ৭৬ রানের জুটি গড়েন হোপ। তুলে নেন ব্যক্তিগত অর্ধশত। দলীয় ১৯৭ রানের মাথায় ৩২ রান করে ফেরেন হোল্ডার। ২২৭ রানের মাথায় ফিরে যান হোপও। মাত্র ৫ রানের জন্য সেঞ্চুরি মিস করেন তিনি। ৬ চার এবং ৩ ছক্কার মারে ১১৩ বলে ৯৫ রান করেন তিনি।

শেষ দিকে অ্যাশলে নার্স ৪ চার ও ২ ছক্কার মারে মাত্র ২২ বলে ৪০ রানের ইনিংস খেললে নির্ধারিত ৫০ ওভারে ৯ উইকেট হারিয়ে ২৮৩ রানে থামে ওয়েস্ট ইন্ডিজের ইনিংস। জাসপ্রিত বুমরাহ ৪ ও কুলদ্বীপ যাদভ নেন ২ উইকেট।

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।