মস্কোর মাঠে হার রিয়ালের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:১১ এএম, ০৩ অক্টোবর ২০১৮

চ্যাম্পিয়ন্স লিগের সবচেয়ে সফল দলটিই হোঁচট খেল সিএসকেএ মস্কোর মতো প্রতিপক্ষের কাছে। মঙ্গলবার রাতে চ্যাম্পিয়ন্স লিগের 'জি' গ্রুপের ম্যাচে রাশিয়ার স্বাগতিক ক্লাবটির কাছে ১-০ গোলে হেরেছে হুলেন লোপেতেগুইয়ের শিষ্যরা।

সব প্রতিযোগিতা মিলে এ নিয়ে টানা তিন ম্যাচে জয়শূন্য থাকল রিয়াল। লা লিগায় সেভিয়ার কাছে ৩-০ গোলে উড়ে যাওয়ার পর তারা গোলশূন্য ড্র করেছিল নগর প্রতিদ্বন্দ্বী অ্যাটলেতিকো মাদ্রিদের সঙ্গে। তিন ম্যাচের একটিতেও গোলের দেখা পায়নি তারকায় ঠাসা দলটি।

ম্যাচের দ্বিতীয় মিনিটেই পিছিয়ে পড়ে রিয়াল। ৬৫ সেকেন্ডের মাথায় দলকে এগিয়ে দেন এভারটন থেকে ধারে মস্কোতে আসা নিকোলা ভ্লাসিচ। এরপর সেই গোল শোধের জন্য অনেক চেষ্টা করেছে রিয়াল, লাভ হয়নি।

এই ম্যাচে রিয়াল মাদ্রিদের সামনের সারির কয়েকজন খেলোয়াড় খেলতে পারেননি। চোট আর অসুস্থতার জন্য একাদশের বাইরে ছিলেন গ্যারেথ বেল, সার্জিও রামোস, মার্সেলো আর ইসকো। তাদের অভাবটা বেশ বোধ করেছেন লোপেতেগুই।

রিয়ালের কপালটাও ভালো ছিল না। প্রথমার্ধের ২৮ মিনিটে কাসেমিরোর ডান পায়ের শট লেগে যায় ক্রসবারে। ৪০ মিনিটে বেনজেমার হেডও একই পরিণতি হয়। দ্বিতীয়ার্ধেও গোল শোধ করতে প্রাণপন চেষ্টা করেছে তারা। তবে মস্কো গোলরক্ষক আকিনফিভের দৃঢ়তা আর গুটিকয়েক ভুল শটে জালের দেখা পায়নি রিয়াল।

এদিকে, জয়ের আনন্দে ভাসলেও একটি অস্বস্তি নিয়ে মাঠ ছেড়েছে মস্কো। ম্যাচের একদম শেষ মুহূর্তে এসে টানা দ্বিতীয় হলুদ কার্ড দেখেছেন গোলরক্ষক ইগোর আকিনফিভ। তাকে হারানো দলের জন্য বড় ধাক্কাই মনে করছেন মস্কো ম্যানেজার ভিক্টোর গঞ্চারেনকো। তিনি বলেন, 'সে আমাদের পুরো দলের অর্ধেক।'

এদিকে হারের পর হতাশ রিয়াল কোচ লোপেতেগুই বলেছেন, 'অবশ্যই, তারা ঘরের মাঠ খেলেছে এবং দ্রুত গোল পেয়ে যাওয়া তাদের জন্য সহায়ক হয়েছে। তবে আমরাও সুযোগ কাজে লাগাতে পারিনি।'

এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।