সিলেটে সোমবার শুরু হচ্ছে বঙ্গবন্ধু গোল্ডকাপ

নিজস্ব প্রতিবেদক
নিজস্ব প্রতিবেদক নিজস্ব প্রতিবেদক সিলেট
প্রকাশিত: ০৮:২৯ এএম, ৩০ সেপ্টেম্বর ২০১৮

আগামী ১ অক্টোবর (সোমবার) সিলেটে শুরু হচ্ছে ফুটবল মহারণ। বঙ্গবন্ধু গোল্ডকাপ আন্তর্জাতিক ফুটবল টুর্নামেন্টের দ্বিতীয় আসরের উদ্বোধনের মধ্য দিয়ে মাঠ মাতাবেন ছয়টি দেশের জাতীয় ফুটবল দল। দলগুলো হচ্ছে বাংলাদেশ, লাওস, ফিলিস্তিন, নেপাল, ফিলিপাইন ও তাজিকিস্তান।

ইতোমধ্যে বাংলাদেশ, লাওস, ফিলিস্তিন, ও তাজিকিস্তান দলের ফুটবলাররা সিলেটে এসে পৌঁছেছেন। টুর্নামেন্টের সিলেট পর্ব চলবে শনিবার (৬ অক্টোবর) পর্যন্ত। উদ্বোধনী অনুষ্ঠান শুরু হবে সোমবার (১ অক্টোবর) সন্ধ্যা ৬টায়। এরপর প্রতিদিন সন্ধ্যা সাড়ে ৬টা থেকে শুরু হবে মাঠের লড়াই।

শনিবার (২৯ সেপ্টেম্বর) বিকেলে সিলেট জেলা ক্রীড়া ভবনের মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান বাংলাদেশ ফুটবল ফেডারেশনের (বাফুফে) সদস্য, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের সভাপতি ও জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহি উদ্দিন আহমদ সেলিম।

লিখিত বক্তব্যে মহিউদ্দিন সেলিম বলেন, 'ছয়টি দেশের জাতীয় ফুটবল দলের অংশগ্রহণে আগামী ১ অক্টোবর হতে ৬ অক্টোবর পর্যন্ত গ্রুপ পর্বের ছয়টি খেলা সিলেট জেলা স্টেডিয়ামে অনুষ্ঠিত হবে। প্রতিটি ম্যাচে দর্শকদের জন্য বাংলাদেশ ফুটবল ফেডারেশন ও স্পন্সর প্রতিষ্ঠান ‘কে স্পোর্টস’র পক্ষ থেকে আকর্ষণীয় পুরস্কার দেওয়া হবে।'

বাংলাদেশ ফুটবল ফেডারেশনের আয়োজনে ও সিলেট ফুটবল অ্যাসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় অনুষ্ঠিতব্য খেলার প্রতি টিকিটের মূল্য ৫০ টাকা নির্ধারণ করা হয়েছে। স্টেডিয়ামের ধারণ ক্ষমতা ২৫ হাজার হলেও প্রতিদিন দর্শকদের জন্য ২২ হাজার টিকিট বিক্রি করা হবে। এছাড়া তিন হাজার টিকিটি বাফুফের কর্মকর্তা জন্য রাখা হবে।

Gold-Cup

প্রতিদিন সকাল ১০টা থেকে রাত ৯টা পর্যন্ত সিলেট জেলা স্টেডিয়ামের তিনটি কাউন্টারে পাওয়া যাবে এ টিকিট। টুর্নামেন্টের ভেন্যু হিসেবে সিলেট জেলা স্টেডিয়ামকে মনোনীত করায় বাফুফের প্রেসিডেন্ট কাজী সালাহউদ্দিনসহ সব সম্মানিত কর্মকর্তাকে এবং টুর্নামেন্টে অংশগ্রহণকারী সব দলের সম্মানিত কর্মকর্তা ও খেলোয়াড়কে ধন্যবাদ জানান তিনি।

তিনি আরও বলেন, 'উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত, বিশেষ অতিথি হিসেবে থাকবেন যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রী শ্রী বীরেন শিকদার ও উপমন্ত্রী আরিফ খান জয়। এতে সভাপতিত্ব করবেন বাফুফের সভাপতি কাজী সালাহউদ্দিন।'

এ আয়োজনের সঙ্গে প্রত্যক্ষ ও পরোক্ষভাবে জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ও সিলেট জেলা ক্রীড়া সংস্থার পক্ষ থেকে কৃতজ্ঞতা প্রকাশ করেন।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, জেলা ক্রীড়া সংস্থার কার্যনির্বাহী সদস্য বিজিত চৌধুরী, অ্যাডভোকেট নিজাম উদ্দিন, কোষাধ্যক্ষ মো. সিরাজ উদ্দিন, জেলা ফুটবল অ্যাসোসিয়েশনের ভাইস-প্রেসিডেন্ট মঈন উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক দীপাল কুমার সিংহ, বিদ্যুৎ উন্নয়ন বোর্ডের প্রতিনিধি নুরুল আমিন প্রমুখ।

ছামির মাহমুদ/এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।