মালদ্বীপকে হারিয়ে ভারত গ্রুপ চ্যাম্পিয়ন

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:৪৬ পিএম, ০৯ সেপ্টেম্বর ২০১৮

এক ম্যাচ জয়েই সাফ সুজুকি কাপের সেমিফাইনাল নিশ্চিত হয়েছিল ভারতের। রোববার মালদ্বীপের বিপক্ষে তাদের ম্যাচটি ছিল গ্রুপসেরা হওয়ার। পাশাপাশি এ ম্যাচের সঙ্গে জড়িয়েছিল গ্রুপের অন্য দুই দলের ভাগ্যও।

ভারত নিজেদেরকে গ্রুপ শীর্ষে তুলেই খেলবে সেমিফাইনাল। ৭ বারের চ্যাম্পিয়নরা ২-০ গোলে হারিয়েছে মালদ্বীপকে। অন্য গ্রুপের রানার্সআপ পাকিস্তানের সঙ্গে ফাইনালে ওঠার লড়াইয়ে নামবে ভারত।

ভারত প্রথমার্ধেই ম্যাচটি নিজেদের করে নেয়। ৩৭ মিনিটে প্রথম ও ৪৪ মিনিটে দ্বিতীয় গোল করা ভারত বাকি সময় প্রাধান্য নিয়ে খেললেও ব্যবধান আর বাড়াতে পারেনি। মালদ্বীপ চেষ্টা করেছিল একটি গোল ফিরিয়ে দিতে। পারলে তারা সরাসরি উঠে যেতো সেমিফাইনালে; কিন্তু ভারতের রক্ষণ কখনোই ভাঙ্গতে পারেনি দ্বীপ দেশটি।

ভারতের গোল করেছেন নিখিল ও মানভির সিং। ৩৭ মিনিটে মাঝ মাঠ থেকে বলের যোগান পেয়ে মালদ্বীপের ডিফেন্স ভেঙ্গে বল জালে পাঠান। বিরতির বাঁশি বাজার আগের মিনিটে ব্যবধান বাড়ায় ভারত। ৪৪ মিনিটে মানভীর সিংয়ের দেয়া গোলে জয় নিশ্চিত হয় গতবারের চ্যাম্পিয়নদের।

আরআই/আইএইচএস/আরএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।