২-০ গোলে এগিয়ে বাংলাদেশ

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ০৮:২৩ পিএম, ০৪ সেপ্টেম্বর ২০১৮

দুই অর্ধের শুরুর সময়টাকে বেশ ভালোভাবেই কাজে লাগালো বাংলাদেশ দলের ফুটবলাররা। শুরুতেই (তৃতীয় মিনিটে) পেনাল্টি থেকে গোল করে বাংলাদেশকে এগিয়ে দেন তপু বর্মন। দ্বিতীয়ার্ধের শুরুতে (৪৭ মিনিটে) গোল করেন মাহাবুবুর রহমান সুফিল। ফলে সাফ ফুটবলে নিজেদের প্রথম ম্যাচে ভুটানের বিপক্ষে ২-০ গোলে এগিয়ে রইল বাংলাদেশ।

প্রায় দুই বছর আগে এই ভুটানের কাছেই এশিয়া কাপের প্রাক বাছাইয়ে হেরে একেবারে তলানিতে চলে গিয়েছিল বাংলাদেশের ফুটবল। জাত গেলো... জাত গেলো... রব তখন থেকেই সবচেয়ে বেশি উচ্চকিত। সাফ ফুটবল চ্যাম্পিয়নশিপে সেই ভুটানের বিপক্ষেই প্রথম ম্যাচ।

ঢাকার বঙ্গবন্ধু আন্তর্জাতিক স্টেডিয়ামে সাফ ফুটবলের উদ্বোধনী দিনের দ্বিতীয় ম্যাচে ভুটানের বিপক্ষে খেলতে নেমেই গোল দিয়ে বসে বাংলাদেশ। ম্যাচের তিন মিনিটেই তপু বর্মনের পেনাল্টি কিকে করা গোলে এগিয়ে রইলো স্বাগতিক বাংলাদেশ।

ম্যাচের শুরু থেকেই ভুটানের জালে আক্রমণের পসরা সাজিয়ে বসে বাংলাদেশের ফুটবলাররা। যার ফলশ্রুতিতে কর্নার পায় লাল-সবুজ জার্সিধারিরা। ওয়ালি ফয়সাল কর্নার কিক নেয়ার সময় বক্সের মধ্যে আতিকুর রহমান ফাহাদকে ফাউল করে বসেন ভুটানের এক ডিফেন্ডার। রেফারি পেনাল্টির বাঁশি বাজান সঙ্গে সঙ্গে। স্পট কিক নিতে আসেন তপু বর্মন। তার লক্ষ্যভেদি শট কোনোভাবেই মিস হওয়ার কথা নয়। হলোও না। গোওওওল। শুরুতেই ১-০ গোলে এগিয়ে গেলো বাংলাদেশ।

প্রথমার্ধে আর কেউ গোল করতে পারেনি। দ্বিতীয়ার্ধের শুরুতে আবারও গোল। ম্যাচের ৪৭ মিনিটে গোল করলেন বাংলাদেশের মাহবুবুর রহমান সুফিল। ডান দিক থেকে ভেসে আসে দুর্দান্ত একটি ক্রস। চলন্ত ক্রসকেই দুর্দান্ত ভলিতে ভুটানের জালে পাঠিয়ে দেন তিনি।

বাংলাদেশ একাদশ: শহিদুল আলম সোহেল, তপু বর্মন, বিশ্বনাথ ঘোষ, টুটুল হোসেন বাদশা, ওয়ালি ফয়সাল, মাসুক মিয়া জনি, বিপলু আহমেদ, আতিকুল ইসলাম ফাহাদ, জামাল ভুইয়া, মাহবুবুর রহমান সুফিল ও সাদউদ্দিন।

ভুটান একাদশ: শেরিন স্যামডাপ, চুফেল জিগমে, গ্যালে জ্যাংপো, চেনচো, কারমা শেডরুপ, টেনজিন দর্জি, পুনসু জিগমে, কেনচো টবগে, নিমা ওয়াংডি, শেরিং দর্জি ও শেরিন ড্যানডুপ।

আরআই/আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।