স্ট্রাইকারদের নিয়ে হতাশ বাংলাদেশ কোচ

ক্রীড়া প্রতিবেদক ক্রীড়া প্রতিবেদক
প্রকাশিত: ০৮:৪৭ পিএম, ২৯ আগস্ট ২০১৮

শ্রীলঙ্কার বিপক্ষে হার, অপ্রত্যাশিতই ছিল। নতুন কোচ জেমি ডে দায়িত্ব নেয়ার পর এশিয়ান গেমসে কাতারের বিপক্ষে যুবদল জিতেছে, অথচ সিনিয়র দল এসে হেরে গেল লঙ্কানদের কাছে! ফিফা র‌্যাংকিংয়ে ছয় ধাপ পিছিয়ে থাকা শ্রীলঙ্কার কাছে হারার পর স্বভাবতই ভীষণ হতাশ বাংলাদেশের কোচ জেমি ডে। তার হতাশাটা বেশি স্ট্রাইকারদের নিয়ে।

নীলফামারীতে ফিফা আন্তর্জাতিক প্রীতি ম্যাচে শ্রীলঙ্কার বিপক্ষে মাঝমাঠে খেলাটা বাংলাদেশের নিয়ন্ত্রণেই ছিল। আক্রমণও হয়েছে প্রচুর। কিন্তু লঙ্কানদের বক্সের আশপাশে গিয়েই খেই হারিয়ে ফেলেছে স্বাগতিকরা। ফলে এত দর্শক সমর্থনের পরও ১-০ গোলের হার নিয়েই মাঠ ছাড়তে হয়েছে তাদের।

দলের এমন পারফরম্যান্সে ভীষণ হতাশ বাংলাদেশ কোচ। বল পজিশন বেশি থাকার পরও কয়েকজন খেলোয়াড়ের পারফরম্যান্স দেখে একটু ক্ষুব্ধও তিনি। জেমি ডে বলেন, 'শ্রীলঙ্কা ভালো একটি ম্যাচ খেলেছে। তবে আমরা বল পজিশনে এগিয়ে ছিলাম। দলের দুর্ভাগ্য। আমাদের কয়েকজন খেলোয়াড় এই ম্যাচে সেরাটা দিতে পারেনি।'

এশিয়ান গেমস খেলা কয়েকজন তরুণ ক্লান্ত ছিল, এমনটাই মনে করছেন জেমি ডে। সব দেখেশুনে সাফের আগেই দল গোছানোর পরিকল্পনা তার।

বিশেষ করে দলের স্ট্রাইকিং অংশটা নিয়ে ভাবার দরকার আছে বলেই মনে করছেন বাংলাদেশের কোচ, 'আমাদের দলের কয়েকজন তরুণ খেলোয়াড় এশিয়ান গেমস খেলে আসায় ক্লান্ত ছিল। সাফ টুর্নামেন্টের জন্য আমি আরও ভালো দল গড়ব। আমাদের কয়েকটি জায়গায় উন্নতি করতে হবে। বিশেষ করে স্ট্রাইকার জোনে।'

এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।