বাংলাদেশ-শ্রীলঙ্কা ম্যাচের জন্য শহর সাজাতে ব্যস্ত শিশুরাও

জেলা প্রতিনিধি
জেলা প্রতিনিধি জেলা প্রতিনিধি নীলফামারী
প্রকাশিত: ০৭:৫৯ পিএম, ২৮ আগস্ট ২০১৮

নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে বুধবার অনুষ্ঠিত হতে যাচ্ছে বাংলাদেশ ও শ্রীলঙ্কার মধ্যকার আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচ। এ ম্যাচকে ঘিরে সবার মাঝে ব্যাপক উৎসাহ উদ্দীপনা লক্ষ্য করা যাচ্ছে। বসে নেই শিশুরাও।

প্রিয় নীলফামারী শহরকে সাজাতে রং তুলি নিয়ে ব্যস্ত সময় পার করছে শিশুরা। শেখ কামাল স্টেডিয়াম সংলগ্ন সড়কের দু'পাশে মনের মাধুরি মিশিয়ে ছবি আঁকছে তারা। এতে শোভা পেয়েছে ফুটবল ও ক্রিকেটের বড় বড় খেলোয়াড়ের ছবি। এ ছাড়াও জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মজিবুর রহমান, জাতীয় কবি নজরুল ইসলাম, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও সুকান্ত ভট্টাচার্যের ছবিও দেখা যাচ্ছে দেয়ালে দেয়ালে।

ভিশন ২০২১-এর প্রধান ওয়াদুদ রহমান বলেন, 'বাংলাদেশ-শ্রীলঙ্কা প্রীতি ফুটবল ম্যাচকে কেন্দ্র করে জেলার বিভিন্ন প্রতিষ্ঠানের একশত কিশোর কিশোরী নীলফামারীকে রাঙিয়ে দিতে রং তুলি নিয়ে ব্যস্ত সময় পার করছে। আমরা সাজ-সজ্জার প্রায় ৯৫ ভাগ কাজ শেষ করে ফেলেছি।'

NIL-3.jpg

ওই দলের শিক্ষার্থী অদিতি রায় উর্মি ও শতাব্দী রায় দিপা বলেন, 'আগামীকাল দুই দেশের ফুটবল খেলাকে কেন্দ্র করে জেলা শহরকে সাজাতে আমরা একশত শিক্ষার্থী ছবি আঁকার কাজ করছি।'

পুরো শহর ছেয়ে গেছে ফেষ্টুন ও ব্যানার দিয়ে। সাজ সাজ রব পড়ে গেছে নীলফামারী শহরে। ধুয়ে মুছে পরিষ্কার করা হচ্ছে পুরো শেখ কামাল স্টেডিয়াম। খেলার প্রায় ৯৫ ভাগ প্রস্ততি শেষ। বাকি সাজ-সজ্জার কাজ চলছে। দম ফেলার ফুরসত নেই কর্মীদের। আর এ সব কাজের তদারকি করছে জেলা ক্রীড়া সংস্থা। বাজারে কোনো টিকিট নেই। ইতিমধ্যে সব টিকিট বিক্রি হয়ে গেছে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক আরিফ হোসেন মুন জানান, ম্যাচকে সামনে রেখে শেখ কামাল স্টেডিয়াম ছাড়াও পূবালী ব্যাংক, অগ্রণী ব্যাংক, রাজশাহী কৃষি উন্নয়ন ব্যাংক, দি ফারমার্স ব্যাংক, ডাচ বাংলা ব্যাংকসহ জেলা সদরের ইউনিয়ন পর্যায়ে বিভিন্ন ব্যাংকের শাখা থেকে টিকিট বিক্রি করা হচ্ছে। এর মধ্যে মহিলাদের জন্য এক হাজার আসন ও ভিআইপিদের জন্য ৩৭০ আসন বরাদ্দ থাকবে।

NIL-3.jpg

পুলিশ সুপার আশরাফ হোসেন বলেন, 'শহর জুড়ে তিন স্তরের নিরাপত্তা বলায় তৈরী করা হবে। আইনশৃঙ্খলা রক্ষাসহ সফল ভাবে খেলাটি শেষ করতে যাবতীয় প্রস্তুতি নেয়া হয়েছে। এতে র্যাব ও বিজিবি টহলে থাকবে।'

উল্লেখ্য, নীলফামারী শেখ কামাল স্টেডিয়ামে সাধারণ আসন সংখ্যা ২০ হাজার এবং ভিআইপি আসন সংখ্যা ৩৭০।

নীলফামারী জেলা ফুটবল অ্যাসোসিয়েশন ও জেলা ক্রীড়া সংস্থার তত্ত্বাবধানে বাংলাদেশ ফুটবল ফেডারেশন এই আন্তর্জাতিক প্রীতি ফুটবল ম্যাচের আয়োজন করেছে।

জাহেদুল ইসলাম/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।