আর্জেন্টিনার ৯ বছরের বিস্ময় বালককে দেখে বিস্মিত গ্রিজম্যান

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৫ পিএম, ২৫ আগস্ট ২০১৮

ছেলেটার বয়স মাত্র ৯ বছর। দুই পায়ের একটিও নেই। হাঁটুর ওপর কিংবা নিচ থেকে কাটা। কৃত্রিম পা দিয়ে চলাফেরা করে। এমন হয়তো অনেকেই আছে; কিন্তু আর্জেন্টিনার এই বালকটিকে দেখলে বিস্ময়ে মুখ হা হয়ে যাবে আপনারও। যেমনা যারপরনাই বিস্মিত হয়েছে বিশ্বকাপজয়ী ফ্রান্সের ফুটবল তারকা আন্তোনিও গ্রিজম্যানও।

৯ বছর বয়সী আর্জেন্টাইন বালকটির নাম মানু। দুই পা হারালেও মনোবল হারায়নি কোনোভাবেই। এ কারণে এই অল্প বয়সেই একাধারে ফুটবল, সাঁতার এবং অ্যাথলেটিক্সের মতো তিনটি ক্রীড়া ইভেন্টে সমানভাবে পারদর্শী মানু।

প্রথমে ফুটবল খেললো সে, এরপর কাটলো সাঁতার। সবশেষে নেমে পড়লো অ্যাথলেটিক ট্র্যাক অ্যান্ড ফিল্ডে। সেখানে ব্যস্ত নিবিড় অনুশীলনে। অ্যাথলেটিক্স অনুশীলনেরই একটি ভিডিও ছড়িয়ে পড়েছে সোশ্যাল মিডিয়া নেটওয়ার্কে। সেই ভিডিও দেখেছেন গ্রিজম্যানও।

আর্জেন্টিনার সাংবাদিক জোয়াকিন ফিনাট টুইট করেন সেই ভিডিওটি। সেখানে তিনি লিখেন, ‘মানু হচ্ছে ৯ বছর বয়সী অসম্ভব প্রতিভাবান একটি বালক। সে ফুটবল খেলে, সাাঁতার কাটতে জানে এবং এই মুহূর্তে সে শুরু করেছে অ্যাথলেটিক্সের অনুশীলন। অথচ তার দুটি পা’ই নেই। পারবে কি সে? আপনিও সব সময় এমন কিছু করতে পারবেন, যখন আপনার মধ্যে প্রবল ইচ্ছাশক্তি এবং পরিবারের সমর্থন থাকবে।’

জোয়াকিন ফিনাটের সেই টুইট নিজে শেয়ার দিয়েছেন। দিয়ে লিখেছেন, ‘ওয়াও!!! ব্র্যাভো মাই ফ্রেন্ড।’ গ্রিজম্যান শেয়ার করার পরই মূলতঃ ভাইরাল হয়েছে ভিডিওটি। গ্রিজম্যানের টুইটে রিটুইট হয়েছে অন্তত ৬ হাজারবার। ৩৪ হাজার লাইক করেছেন তার এই টুইটটিকে।

জোয়াকিন ফিনাট পরে একটি সাক্ষাৎকারে ৯ বছর বয়সী বিস্ময় বালককে খুঁজে পাওয়ার সময়টার কথা জানান। সেখানে তিনি বলেন, ‘মানু খুবই খুশি। যখন তাকে খুঁজে পাওয়া গেলো, সে আমাকে বললো- অ্যাটলেটিকো মাদ্রিদের সঙ্গে খেলতে চায়। ওই সময় তার ভাই টমির (১৪ বছর বয়সী) সঙ্গে খেলছিল মানু। যখন সে গ্রিজম্যানের সঙ্গে গোল করবেন তখন তার মত করেই গোল উদযাপন করতে চায় মানু।’

আইএইচএস/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।