হ্যাটট্রিক গড়ার পথে ম্যানসিটি, লিভারপুল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৮ পিএম, ২৫ আগস্ট ২০১৮

দুর্দান্ত ছন্দে রয়েছে ম্যানচেস্টার সিটি। টানা দু’ম্যাচ জিতে ইংলিশ প্রিমিয়ার লিগ টেবিলের শীর্ষে গতবারের চ্যাম্পিয়নরা। দুই ম্যাচে তারা গোল দিয়েছে ৮টি। হজম করেছে কেবল ১টি। আজ (শনিবার) তাদের প্রতিপক্ষ লিগ টেবিলে ১৪ নম্বরে থাকা উলভস। অথচ আশ্চর্যরকম সতর্ক পেপ গার্দিওলা। কারণ, গত মৌসুমে কারোবায়ো কাপের কথা ভুলতে পারছেন না তিনি।

গত মৌসুমে কারোবায়ো কাপের শেষ ষোলোর ম্যাচে টাইব্রেকারে কোনোমতে জিতেছিল ম্যানসিটি। সেই স্মৃতিই উদ্বেগ বাড়াচ্ছে গার্দিওলার মনে। ইংলিশ প্রিমিয়ার লিগ জয়ের হ্যাটট্রিকের সামনে দাঁড়িয়ে তিনি বলেছেন, ‘কারোবায়ো কাপে উলভসের বিরুদ্ধে ম্যাচটা কত কঠিন ছিল, সবাই জানি। দুর্দান্ত সব ফুটবলার রয়েছে ওদের দলে। ওরা দারুণ আক্রমণাত্মক ফুটবল খেলছে।’

শনিবার মাঠে নামছে প্রিমিয়ার লিগের শিরোপা জয়ের অন্যতম দাবিদার লিভারপুলও। ঘরের মাঠে ইয়ুর্গেন ক্লপের দলের লড়াই আগের ম্যাচে ম্যানইউকে হারানো ব্রাইটনের বিপক্ষে। গত মৌসুমে ব্রাইটনকে ৪-০ ব্যবধানে হারিয়েছিল লিভারপুল। যদিও ক্লপ বলেছেন, ‘গত মৌসুমের সঙ্গে তুলনা করা উচিত নয়। ব্রাইটন খুবই শক্তিশালী একটি দল। ওদের ম্যানেজার ক্রিস হটনকে শ্রদ্ধা করি। ম্যানইউকে হারিয়েছে তারা।’

চোটের কারণে এই ম্যাচেও ক্লপ পাচ্ছেন না ডিফেন্ডার ডেজান লভরেনকে। এই মুহূর্তে লিভারপুলের অর্জন দু’ম্যাচে ৬ পয়েন্ট; কিন্তু গোল পার্থক্যে পিছিয়ে থাকায় লিগ টেবিলের দ্বিতীয় স্থানে তারা। প্রিমিয়ার লিগে আজ আকর্ষণের কেন্দ্রে থাকবে আর্সেনালও। প্রথম দু’টো ম্যাচেই হেরেছে তারা। ঘরের মাঠে ওয়েস্ট হ্যাম ইউনাইটেডকে হারিয়ে কি ঘুরে দাঁড়াতে পারবেন মেসুত ওজ়িলরা?

আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।