দীর্ঘদিন এমন সুযোগের অপেক্ষায় ছিল ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৭ পিএম, ১১ জুলাই ২০১৮

১৯৯৮ সালে প্রথমবারের মতো বিশ্বকাপ খেলতে এসেই সবাইকে চমকে দিয়েছিল ক্রোয়েশিয়া। বিশ্বের বাঘা বাঘা দলগুলোকে পেছনে তারা সেবার হয়েছিল তৃতীয়। আবার ২০ বছর পর সেই সাফল্যের পুনরাবৃত্তি ঘটিয়ে চলতি বিশ্বকাপের সেমিফাইনালে উঠেছে ক্রোয়েটরা।

বুধবার দ্বিতীয় সেমিফাইনাল ম্যাচে ১৯৬৬ সালের বিশ্বকাপজয়ী ইংল্যান্ডকে হারাতে পারলেই নিজেদের ইতিহাসে প্রথমবারের মতো ফাইনালে চলে যাবে ক্রোয়েশিয়া। ফাইনালে খেলার এই সুযোগ হাতছাড়া করতে চাননা এখনো পর্যন্ত চলতি বিশ্বকাপে কোন ম্যাচ না হারা ক্রোয়েশিয়ার তারকা স্ট্রাইকার মারিও মানজুকিচ।

ম্যাচের আগে এক সংবাদ সম্মেলনে মানজুকিচ বলেন, ‘জাতীয় দলের হয়ে ভালো কিছু করতে আমরা বছরের পর বছর অপেক্ষা করেছি। আর এখন আমরা ফাইনালের খুব কাছে চলে এসেছি। এখন আর ক্লান্তির সুযোগ নেই। ডেনমার্ক বা রাশিয়ার বিপক্ষে ১২০ মিনিটের ম্যাচ খেলার পরেও আমরা প্রস্তুত। আমরা সেমিফাইনাল ম্যাচ খেলবো, আমাদের কেউ থামাতে পারবে না।’

তবে সেমিফাইনাল ম্যাচে নিজেদের ফেবারিট মানতে নারাজ ইতালিয়ান ক্লাব জুভেন্টাসে খেলা ক্রোয়েশিয়ার এই তারকা। তার মতে দুই দলেরই সমান সুযোগ রয়েছে। তিনি বলেন, ‘এই ম্যাচে কেউ ফেবারিট নয়। দুই দলেরই সমান সুযোগ রয়েছে। সবাই-ই যোগ্যতা প্রমাণ করে সেমিফাইনালে এসেছে।’

এসএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।