বেলজিয়ামের বিপক্ষে ভুগতে হবে জানেন ফ্রান্স অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৪ পিএম, ১০ জুলাই ২০১৮

মঙ্গলবার চলতি বিশ্বকাপের প্রথম সেমিফাইনালে মুখোমুখি হবে ফ্রান্স ও বেলজিয়াম। এবারের আসরে দুই দলই রয়েছে ফর্মের তুঙ্গে। শেষ চারের ম্যাচটিতে ধ্রুপদী এক লড়াইয়ের অপেক্ষায় গোটা ফুটবল বিশ্ব। ম্যাচের আগে বেলজিয়াম দলের ব্যাপারে নিজেদের সতর্কতার কথা জানিয়েছেন ফ্রান্সের অধিনায়ক হুগো লরিস।

হুট করে পাল্টা আক্রমণ কিংবা দ্রুতগতির ড্রিবলে প্রতিপক্ষের রক্ষণ ছিন্নভিন্ন করে দিতে পারদর্শী বেলজিয়ামের এডেন হ্যাজার্ড, রোমেলু লুকাকুরা। মাঝমাঠ কিংবা রক্ষণেও নিজেদের সামর্থ্যের প্রমাণ দিয়েছেন কেভিন ডি ব্রুইনে, ভিনসেন্ট কম্পানিরা। তাই বেলজিয়ামের বিপক্ষে সেমিফাইনালের ম্যাচে কঠিন পরীক্ষার মুখোমুখি হওয়ার প্রস্তুতি নিয়ে রেখেছেন ফ্রান্সের গোলরক্ষক অধিনায়ক লরিস।

ম্যাচের আগে সংবাদ সম্মেলনে লরিস বলেন, ‘রক্ষণ, আক্রমণ বা মাঝমাঠ; সবদিক থেকে বেলজিয়াম দারুণ একটি দল। তাদের এই প্রজন্ম সত্যিই দুর্দান্ত। এই দলের বিপক্ষে খেলাটা খুবই কঠিন হতে যাচ্ছে। আমরা জানি যে এই ম্যাচে আমাদের ভুগতে হবে কারণ বেলজিয়ামে দুর্দান্ত খেলোয়াড়ের সমাহার রয়েছে। তবে আমরা এর জন্য প্রস্তুত!। মূলত এটাই স্বাভাবিক যে সেমিফাইনালের মতো ম্যাচে ভাল-খারাপ মুহূর্ত আসবেই।’

তবে ইংলিশ প্রিমিয়ার লিগে দীর্ঘদিন বেলজিয়ামের খেলোয়াড়দের সাথে কিংবা বিপক্ষে তাদের খেলার ধরণ সম্পর্কে ধারণা রয়েছে লরিসের। এই ব্যাপারে তিনি বলেন, ‘ম্যাচটা দারুণ একটা স্মৃতি হয়ে থাকবে। আমাদের খুবই কাছের দেশ বেলজিয়াম। ইংলিশ প্রিমিয়ার লিগে খেলায় আমি তাদের অনেক খেলোয়াড়কেই চিনি। ম্যাচটা খুবই উচ্চমানের হতে যাচ্ছে। আমার মনে হয় এই ম্যাচ জিততে আমাদের আরো উচ্চমানের খেলা খেলতে হবে।’

এসএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।