সেমির আগে ক্ষমা চাইলেন ক্রোয়েশিয়ান তারকা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৩৫ পিএম, ০৯ জুলাই ২০১৮

রাশিয়ার বিপক্ষে শেষ ষোলর ম্যাচ জিতে ক্রোয়েশিয়ার তারকা ফুটবলার ডোমাগজ ভিদার আপত্তিকর উদযাপনে ক্ষেপেছিল ফুটবলের সর্বোচ্চ সংস্থা ফিফা। আশঙ্কা দেখা দিয়েছিল সেমিফাইলান থেকে নিষিদ্ধ হওয়ার।

তবে সবকিছু পাশ কাটিয়ে ইংল্যান্ডের বিপক্ষে বুধবার মাঠে নামার ছাড়পত্র পেয়েছেন ভিদা। রাশিয়াকে হারানো ম্যাচে ম্যাচ শেষে ইউক্রেনের জয়গাথা গেয়ে স্লোগান দিচ্ছিলেন ভিদা। যা কিনা রাজনৈতিক প্ররোচনামূলক হিসেবে উল্লেখ করেছিল ফিফা।

যথাযথ তদন্ত শেষে এর মধ্যে রাজনৈতিক কিছু না পাওয়ায় তাকে বড় কোন শাস্তি দেয়নি ফিফা। তবে এই নিজের উদযাপন নিয়ে সৃষ্ট এই ভুল বোঝাবুঝির কারণে নিজ থেকেই ক্ষমা প্রার্থনা করেছেন ক্রোয়েশিয়ার এই মিডফিল্ডার।

ক্রোয়েশিয়ান ফুটবল ফেডারেশনের এক আনুষ্ঠানিক বিবৃতিতে ভিদা বলেন, ‘আমি দুঃখ প্রকাশ করছি কিছু গণমাধ্যম আমার কথাকে অন্যভাবে প্রকাশ করেছে। এটা কোন রাজনৈতিক স্লোগান ছিল না। আমি দীর্ঘদিন ইউক্রেনের ক্লাবে খেলেছি, ইউক্রেনের মানুষজন আমাকে সমর্থন করে। তাই তাদের প্রতি কৃতজ্ঞতা জানাতেই এমনটা করেছিলাম।’

উল্লেখ্য, ২০১৩ সাল থেকে এখনো পর্যন্ত ইউক্রেনের রাজধানী কিয়েভের ক্লাব ডায়নামো কিয়েভে খেলেন ডমাগোজ ভিদা।

এসএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।