বিশ্বজয়ের পথে ‘ম্যাচ ছেড়ে বার্গার খেতে যাওয়া’ হ্যাজার্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৭:০১ পিএম, ০৯ জুলাই ২০১৮

চলতি বিশ্বকাপে দুর্দান্ত খেলছে বেলজিয়াম। ইংল্যান্ড, উরুগুয়ে, ব্রাজিলের মতো শক্তিশালী দলগুলোকে হারিয়ে পৌঁছে গেছে বিশ্বকাপের সেমিফাইনালে। মঙ্গলবার শেষ চারের ম্যাচে ফ্রান্সকে হারাতে পারলেই নিজেদের ইতিহাসের প্রথম বিশ্বকাপ জয়ের খুব কাছে চলে যাবে বেলজিয়াম।

বেলজিয়ামের এই সাফল্যমণ্ডিত বিশ্বকাপের অন্যতম কারিগর আক্রমণভাগের খেলোয়াড় এডেন হ্যাজার্ড। রোমেলু লুকাকু, কেভিন ডি ব্রুইনেদের সাথে সমান তালে এগিয়ে নিয়ে যাচ্ছেন নিজের দেশকে। অথচ এই হ্যাজার্ডই প্রায় অর্ধযুগ আগে জাতীয় দলের ম্যাচ ছেড়ে চলে গিয়েছিলেন বার্গার খেতে!

২০১১ সালের জুন মাসে তুরষ্কের বিপক্ষে ইউরো চ্যাম্পিয়নশিপের বাছাইপর্বের ম্যাচ খেলছিল বেলজিয়াম। ম্যাচের ৬০ মিনিটে দলের কোচ জর্জেস লিকেনস মাঠ থেকে উঠিয়ে নেন ২০ বছর বয়সী হ্যাজার্ডকে। কোচের এই সিদ্ধান্ত মেনে নিতে পারেননি হ্যাজার্ড।

মাঠ থেকে বের হওয়ার সময়ই রাগে গজরাতে থাকেন তিনি। ডাগআউটে গিয়ে প্রায় হাতাহাতিই বাঁধিয়ে ফেলেন কোচিং স্টাফের সাথে। মাথা গরম করে সরাসরি চলে যান স্টেডিয়ামেরই বাইরে। এর কিছুক্ষণ পরেই একটি ছবিতে দেখা যায় তিনি তার পরিবারসমেত শহরের একটি রেস্টুরেন্টে বসে বার্গার খাচ্ছেন হ্যাজার্ড।

কোচের সিদ্ধান্তের এমন অবমাননা ও চরম অপেশাদারিত্বের পরিচয় দেয়ায় দেশটির গণমাধ্যমে রীতিমতো তুলোধুনো করা হয় তাকে। দাবী ওঠে তাকে বড়সড় কোন শাস্তি দেয়ার। তবে সেবার কোচ লিকেনস মাত্র দুই ম্যাচের নিষেধাজ্ঞা দিয়েই ক্ষান্ত হন! নয়তো ৭ বছর পরে এখন বেলজিয়ামের ইতিহাসের সেরা দিনের সাক্ষী হতে পারতেন না এডেন হ্যাজার্ড।

এসএএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।