রাশিয়ান গোলরক্ষকের নামে রাখা হল ঈগলের নাম

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১২:২৭ পিএম, ০৬ জুলাই ২০১৮

বিশ্বকাপ শুরুর আগে হয়তো খোদ রাশিয়ান সমর্থকরাও আশা করেনি তাদের দেশ খেলবে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে। দ্বিতীয় রাউন্ডে স্পেনের মতো দলের মুখোমুখি হওয়ার পর তাদের বিদায় ছিল সময়ের ব্যাপার। কিন্তু সব সমীকরণকে বুড়ো আঙুল দেখিয়ে রাশিয়াকে কোয়ার্টার ফাইনালে তোলার মূল নায়ক হলেন ইগোর আকিনফিভ।

তাই আকিনফিভের সম্মানে রাশিয়ার রাজধানী শহর মস্কোর একটি চিড়িয়াখানায় সদ্যজাত এক ঈগলের নাম রাখা হয়েছে ‘ইগোর আকিনফিভ’। মূলত ঈগলের মতো ক্ষিপ্র গোলকিপিং করে দলকে শেষ আটে তোলায় আকিনফিভের নামেই রাখা হয়েছে পূর্ব ইউরোপ-মঙ্গোলিয়ার বিশেষ প্রজাতির এই ঈগলের নাম।

Eagle

চিড়িয়াখানার নির্বাহী পরিচালক ভেতলানা আকুলভ বলেন, ‘আমাদের ফুটবল দলের অর্জনের আমরা গর্বিত। স্পেনের বিপক্ষে জয়ে পুরো দেশ একসাথে উল্লাস করেছে, কোটি হৃদয় আনন্দে মেতেছে।’

ফুটবল দলের এমন সাফল্যে নিজেদের যুক্ত করতেই আকিনফিভের নামে ঈগলের নাম রাখার সিদ্ধান্ত হয় বলেই জানান আকুলভ। তিনি বলেন, ‘বিশ্বকাপের মতো আসরে এমন সাফল্যে নিজেদের যুক্ত করার লোভ সামলাতে পারেনি মস্কো চিড়িয়াখানা। তাই আমাদের গোলরক্ষক আকিনফিভের সম্মানে এক মাস আগে জন্ম নেয়া বিশেষ প্রজাতির ঈগলের নাম আমরা ইগোর আকিনফিভ রেখেছি।’

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।