‘ব্রাজিল ভীতি লুকিয়ে রাখছে বেলজিয়াম’

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৩ এএম, ০৬ জুলাই ২০১৮

শুক্রবার সেমিফাইনালের টিকিট পাওয়ার লড়াইয়ে মাঠে নামবে ব্রাজিল ও বেলজিয়াম। ম্যাচ শুরুর আগে বাকযুদ্ধে লিপ্ত হয়েছেন দুই দলের অধিনায়ক। আনুষ্ঠানিক সংবাদ সম্মেলনে বেলজিয়ান অধিনায়কের করা মন্তব্যের মোক্ষম জবাব দিয়েছেন ব্রাজিলের অধিনায়ক।

ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে বেলজিয়ামের অধিনায়ক ভিনসেন্ট কম্পানি বলেন তার দল ব্রাজিলকে হারাবেই, এ ব্যাপারে শতভাগ নিশ্চিত তিনি। পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিলকে বিশ্বকাপ থেকে ছিটকে দেয়ার সাহস দেখানো প্রশংসার দাবি রাখে।

কিন্তু কোয়ার্টার ফাইনালে ব্রাজিলের অধিনায়ক মিরান্দা এটিকে সহজভাবে নেননি। তার মতে মূলত ব্রাজিলের প্রতি ভয়টা লুকোতেই এমন মন্তব্য করেছেন কম্পানি। সংবাদ সম্মেলনে মিরান্দা বলেন, ‘আমরা জানি এটা মূলত এক ধরনের প্ররোচনা বা জ্বালাতন করা। তারা আসলে এভাবে নিজেদের ভয়টাই লুকোচ্ছে। আমার মতে এটা তাদের বিশ্বাস দেখানো ও ভয় লুকোনরই একটি কৌশল।’

তবে এটিকে খারাপ বলছেন না মিরান্দা। ব্রাজিলের মতো দলের বিপক্ষে জয় পেতে দলের অধিনায়কের এমন মনোভাবই প্রয়োজন বলে জানান তিনি। মিরান্দা বলেন, ‘ব্রাজিলের বিপক্ষে নামার আগে আপনাকে অবশ্যই যথাযথ প্রস্তুতি নিতে হবে। কম্পানির মতো একজন অধিনায়কের তেমন মনোভাবও থাকতে হবে। যেমনটা আমাদের দলের অভিজ্ঞ খেলোয়াড়রা আমাদের সাহস দিয়ে থাকে।’

এসএএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।