আর্জেন্টাইন কোচদেরও দ্বিতীয় রাউন্ড থেকে বিদায়

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:৪৬ পিএম, ০৪ জুলাই ২০১৮

রাশিয়া বিশ্বকাপ আর্জেন্টিনার জন্য অভিশাপের মতো। মন ভুলানো নজরকাড়া পারফরম্যান্স যে আর্জেন্টিনা সবসময় দেখিয়ে আসে তারা যেন এবার ছিলেন নিজেদের ছায়া হয়ে। বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছে সাম্পাওলির আর্জেন্টিনা। এবার, দ্বিতীয় রাউন্ড থেকে সব আর্জেন্টাইন কোচেরই বিদায় নিশ্চিত হয়েছে গতকাল কলম্বিয়া হারায়।

টুর্নামেন্টে সবচেয়ে বেশি কোচ ছিল আর্জেন্টিনার। মিসরের হেক্টর কুপার, পেরুর রিকার্দো গারেসা, কলম্বিয়ার হোসে পেকারম্যান এবং আর্জেন্টিনার কোচ সাম্পাওলি সবাই আর্জেন্টিনার। বিশ্বকাপে মিসর এবং পেরু প্রথম রাউন্ড থেকে বিদায় নিলেও টিকে ছিলেন সাম্পাওলি এবং পেকারম্যান।

দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচেই সাম্পাওলির বিদায় নিশ্চিত হয়। শেষ ম্যাচে ইংল্যান্ডের কাছে টাইব্রেকারে হেরে টুর্নামেন্ট থেকে বিদায় নেয় হোসে পেকারম্যানের কলম্বিয়া। তাছাড়াও সৌদি আরবের কোচ পিজ্জি আর্জেন্টিনায় জন্ম হলেও তিনি বিশ্বকাপ স্প্যানিশ জাতীয়তা দেখিয়েছেন। তার দলও বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকে বিদায় নেয়।

তবে খেলোয়াড় ও কোচেরা বিদায় নিলেও আর্জেন্টিনার চার রেফারি এখনো রয়েছেন ফিফা বিশ্বকাপে। নেস্তর পিতানা, হুয়ান পাবলো বেলাত্তি, হার্নান মাইদানা এবং ভিএআর সহকারী ভিগিলিয়ানো বিশ্বকাপের শেষ পর্যন্তই থাকার সম্ভাবনা রয়েছে। টুর্নামেন্টে ভাল রেফারিং করে ইতোমধ্যে নাম কুড়িয়েছেন নেস্তর পিতানা।

আরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।