কোয়ার্টারে রাশিয়ার মুখোমুখি ক্রোয়েশিয়া

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:২৭ এএম, ০২ জুলাই ২০১৮

হওয়ার কথা ছিল, স্পেনের মুখোমুখি হবে ক্রোয়েশিয়া কিংবা ডেনমার্ক। কিন্তু নিয়তির কী পরিহাস, রাশিয়া বিশ্বকাপে একের পর এক অঘটনের জন্ম দিতে থাকার কারণে আর শেষ আটে নেই স্পেন। টাইব্রেকারে স্বাগতিক রাশিয়ার কাছে হেরে বিদায় নিতে হয়েছে দ্বিতীয় রাউন্ড থেকেই।

দিনের প্রথম ম্যাচে টাইব্রেকারে স্পেনকে হারিয়ে কোয়ার্টারে প্রতিপক্ষের অপেক্ষায় বসেছিল স্বাগতিক রাশিয়া। দিনের দ্বিতীয় ম্যাচে সেই প্রতিপক্ষ তৈরি হয়ে গেলো রাশিয়ার। কোয়ার্টারে তারা মুখোমুখি হবে ক্রোয়েশিয়ার।

দ্বিতীয় রাউন্ডে দিনের দুটি ম্যাচই গড়ালো অতিরিক্ত সময়ে এবং এরপর টাইব্রেকারে। দুটি ম্যাচই নির্ধারিত সময়ে সমতায় ছিল ১-১ গোলে। অতিরিক্ত সময়েও কেউ গোল করতে পারেনি। তবে ক্রোয়েশিয়া অতিরিক্ত সময় শেষ হওয়ার কিছু আগেই পেনাল্টি পেয়েছিল। কিন্তু লুকা মদ্রিচ সেই পেনাল্টিতে গোল করতে সক্ষম হননি। ডেনমার্কের গোলরক্ষক ক্যাসপার স্মেইচেল ঠেকিয়ে দেন।

শেষ পর্যন্ত নাটকীয় টাইব্রেকারে ডেনমার্ককে হারিয়ে কোয়ার্টার ফাইনালে নাম লেখাল ক্রোয়েশিয়া। দলটির গোলরক্ষক ড্যানিয়েল সুবাসিচ অসাধারণ কিপিং করলেন। তিনটি পেনাল্টি ফিরিয়ে দিলেন। ডেনমার্কের গোলরক্ষক স্মেইচেলও দুটি ফেরান। কিন্তু শেষ পর্যন্ত ৩-২ ব্যবধানে জয়ী হয় ক্রোয়েশিয়ায়াই।

৭ জুলাই, সোচির ফিশ্ট স্টেডিয়ামে, বাংলাদেশ সময় রাত ১২টায় কোয়ার্টার ফাইনালের শেষ ম্যাচে মুখোমুখি হবে ক্রোয়েশিয়া এবং রাশিয়া।

আইএইচএস/জেএইচ

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।