ওজিলকে বেঞ্চে বসানোর পরামর্শ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:৪০ পিএম, ১৯ জুন ২০১৮

ঝামেলা যেন কিছুতেই পিছু ছাড়ছে না জার্মানি মিডফিল্ডার মেসুত ওজিলের। তুরস্কের রাষ্ট্রপতি রিসেপ তায়েব এরদোয়ানের সঙ্গে সাক্ষাৎ করে যে বিতর্কের জন্ম দিয়েছেন, তাতে সমালোচনা পিছু ছাড়ছেই না। এবার নতুন করে যুক্ত হয়েছে, দলে নিজের জায়গা ধরে রাখা নিয়ে শঙ্কা।

অবশ্য জার্মান দলের কোচ জোয়াকিম লো, এ নিয়ে এখনও কোনো কথা বলেননি। তবুও সাবেক জার্মান ফুটবলার স্টিফেন এফিনবার্গ মনে করেন, এবার ওজিলকে সাইড বেঞ্চে বসিয়ে রাখার সময় এসে গেছে।

মেক্সিকোর বিপক্ষে গ্রুপ পর্বের প্রথম ম্যাচে ১-০ গোলে হেরে বসার কারণে বেশ চাপে রয়েছে দলের সব খেলোয়াড় এবং কোচ লো নিজেও। কিছুদিন আগে তুরস্কের রাষ্ট্রপতি এরদোয়ানের সঙ্গে সাক্ষাৎ করায় সমালোচনার মুখে পড়েন ওজিল এবং ইলকায় গুন্দোগান। অনেকে তো দল থেকে তাদের বাদ দেওয়ারও দাবি তুলেছে।

মাঠে দুয়োধ্বনি পর্যন্ত হজম করতে হয়েছে গুন্দোগানকে। এর মধ্যে আবার সাবেক এই খেলোয়াড়ের খোঁচা যেন ওজিল বিতর্কে নতুন মাত্রা যোগ করলো। নিজের লেখা এক কলামে এফিনবার্গ বলেন, ‘লোর এখন উচিৎ ওজিলকে বেঞ্চে বসানো। তার পরিবর্তে রেউস বেশি কার্যকর হবে। আমি এখনও বুঝতে পারছি না, মেক্সিকোর বিপক্ষে শুরু থেকেই কেন রেউসকে খেলানো হলো না। গ্রুপ পর্বে তো এটাই সবচেয়ে গুরুত্বপূর্ণ ম্যাচ ছিল।’

এসএস/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।