কোয়ার্টার ফাইনালে ওঠাই ইংল্যান্ডের প্রধান লক্ষ্য

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৩:১৫ পিএম, ১০ জুন ২০১৮

প্রত্যেক বিশ্বকাপেই দুর্দান্ত দল নিয়ে টুর্নামেন্টে আসে ইংল্যান্ড। কিন্তু বিদায় নিতে দুঃখ ভারাক্রান্ত মন নিয়ে। ১৯৬৬ সালের পর থেকে প্রতিটি বিশ্বকাপে এটিই যেন ইংল্যান্ডের নিয়তি হয়ে দাঁড়িয়েছে। ১৯৯০ সালের ইতালি বিশ্বকাপে চতুর্থ হয়েছিল ইংলিশরা। ঐ শেষ, বড় মঞ্চে আর কখনো কোয়ার্টারের গণ্ডিই পেরুতে পারেনি। এবারও সেই কোয়ার্টার ফাইনালকেই লক্ষ্য করলো থ্রি লায়ন্সরা।

শেষ ১২ বছরে নকআউট রাউন্ডের একটি ম্যাচেও জিততে পারেনি ইংল্যান্ড। ২০০৬ সালে সর্বশেষ কোয়ার্টার ফাইনালে খেলেছিল ইংলিশরা। ২০১০ সালে দ্বিতীয় রাউন্ড এবং ২০১৪ ব্রাজিল বিশ্বকাপে গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে হয় তাদের। ইংলিশ এফএর প্রধান নির্বাহী মার্টিন গ্লেন টেলিগ্রাফকে বলেন, ‘আমরা গ্রুপ পর্ব থেকেই বিদায় নিতে চাচ্ছি না। কিন্তু এটা বলতে পারি যে আমরা ২০০৬ এর পর একটিও নকআউট রাউন্ড জিততে পারিনি।’

‘গ্রুপ পর্ব পেরুনোই আমাদের প্রধান লক্ষ্য এবং একটি নকআউট ম্যাচ জিততে পারলেই আমাদের লক্ষ্যমাত্রা অর্জিত হবে।’

গ্রুপ ‘জি’-তে শক্তিশালী বেলজিয়ামের সঙ্গে খেলতে হবে ইংল্যান্ডকে। তাছাড়া এই গ্রুপে আরো রয়েছে প্রথমবারের মত বিশ্বকাপ খেলতে আসা পানামা এবং দীর্ঘদিন পর বিশ্বকাপে সুযোগ পাওয়া আফ্রিকান দেশ তিউনিসিয়া।

আরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।