সমর্থকদের ওপর ক্ষিপ্ত জার্মান কোচ লো

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৫৬ পিএম, ০৯ জুন ২০১৮

সৌদি আরবের বিপক্ষে প্রস্তুতি ম্যাচের সময় জার্মান সমর্থকরা ইলকে গুন্দোগানকে লক্ষ্য করে দুয়োধ্বনি দেওয়ায় সমর্থকদের উপর খেপেছেন দলের কোচ জোয়াকিম লো। সৌদি আরবের বিপক্ষে ম্যাচের আগে, অষ্ট্রিয়ার বিপক্ষে বিশ্বকাপের প্রথম প্রস্তুতি ম্যাচেও গুন্দোগান আর মেসুত ওজিলকে কেন্দ্র করে একই কাজ করেন জার্মান সমর্থকরা।

ঘটনার সূত্রপাত তুরস্কের রাষ্ট্রপতি রজব তায়েব এরদোয়ানের সঙ্গে গুন্দোগান আর ওজিলের এক সাক্ষাৎকে কেন্দ্র করে। এরদোয়ানের সাথে সাক্ষাৎ করে ওইদিন গুন্দোগান আর ওজিল তাদের নিজ নিজ ক্লাবের জার্সি উপহার দেন তুরস্কোর রাষ্ট্রপতিকে। যেখানে গুন্দোগানের জার্সিতে আবার লেখা ছিল ‘ভালবাসার সঙ্গে আমার রাষ্ট্রপতির জন্য।’

Gundogan

বলে রাখা ভাল, ইলকে গুন্দোগান আর মেসুত দুজনই কিন্তু তুর্কি বংশোদ্ভূত জার্মান নাগরিক। এরদোয়ানকে ‘আমার রাষ্ট্রপতি’ বলার বিষয়টি মোটেও স্বাভাবিকভাবে নেয়নি জার্মান সমর্থকরা। তাই এখন এভাবে দুয়োধ্বনি দিয়েই মাঠে তারা প্রতিবাদ জানাচ্ছে।

অবশ্য নিজ দলের খেলোয়াড়দের এভাবে দুয়োধ্বনি দেওয়ায় চটেছেন লো। ম্যাচ শেষে ক্ষিপ্ত লো বলেন, ‘প্রথমত, জাতীয় দলের একজনকে মাঠে দুয়োধ্বনি দিলে কারোরই লাভ নেই। আমি এখন আপনাদের জিজ্ঞেস করছি, ঠিক কি করা উচিৎ গুন্দোগানের? সে ছবি তুলেছিল! হ্যাঁ তুলেছিল; কিন্তু সে কোন রাজনৈতিক উক্তি দিতে যায়নি সেখানে। সে আগের সপ্তাহেই এ নিয়ে সংবাদ সম্মেলন করেছে। আর তার জন্ম এখানে, সে বড় হয়েছে এখানে, তার পরিবার আত্মীয়-স্বজনও সব এখানে। তাই সকলের এখন এ বিষয় থেকে বের হয়ে আশা উচিৎ।’

এসএস/আইএইচএস/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।