ফ্রান্স একাদশে জায়গা না-ও হতে পারে পগবার!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৫:০৪ পিএম, ০৮ জুন ২০১৮

দরজায় দাঁড়িয়ে বিশ্বকাপ। এমন মুহূর্তে এসে যেন কিছুটা বিচলিত তারকায় ঠাসা ফ্রান্স দলের কোচ দিদিয়ের দেশম। চিন্তার কারণ আর কোথাও না, ওই এক পগবাকে কেন্দ্র করেই। দলের সেরা তারকা খেলোয়াড় হয়েও কিছুদিন ধরেই অফ ফর্মে ম্যানচেস্টার ইউনাইটেডের এই মিডফিল্ডার।

ইতালির বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে তার বাজে পারফরম্যান্স সমালোচকদের যেন আরও সুযোগ করে দিয়েছে। এবার দেশমও ভাবছেন সিদ্ধান্ত তাকে নিতেই হবে। দলের প্রত্যেক জায়গায় খেলার জন্য একাধিক খেলোয়াড়ও আছে তার হাতে। পগবার কথা উঠতেই তিনি বলেন, ‘আমার হাতে অনেক বিকল্প আছে।’

তবে পগবার উপরে বিশ্বাসেরও কমতি নেই অভিজ্ঞ এই কোচের। তাকে দলে নেওয়ার সমালোচনার প্রতিবাদে তিনি বলেন, ‘আমি যদি তাকে (পগবা) মাঠে নামাই এর কারণ সে দলের অপরিহার্য একজন। আর আমি জানি সে দলের হয়ে কি করতে পারে। এটাই তাকে এতদূর এনেছে। আর আমার তার উপর বিশ্বাসও আছে।’

বেশ কিছুদিন ধরেই নিজের স্বাভাবিক ছন্দে নেই পগবা। অন্যদিকে দলের বাকি মিডফিল্ডাররা তাদের সেরাটাই উপহার দিয়ে একাদশে ঢোকার চেষ্টা করছে। চেলসির ডিফেন্সিভ মিডফিল্ডার এন’গলো কান্তে একাদশে নিশ্চিত, সাথে সাথে তোলিসো আর মাতুইদিও দিচ্ছেন নিজেদের সেরাটা। তাই ৩ জনের মিডফিল্ডে সুযোগ পেতে শেষ প্রস্তুতি ম্যাচে ভালো করতেই হবে তা হয়তো এতক্ষণে বুঝে গেছেন হালের জনপ্রিয় এই মধ্য মাঠের সেনানী!

এসএস/এমএমআর/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।