রোনালদো নয়, রাশফোর্ডের সর্বকালের সেরা মেসি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:২৩ পিএম, ০৮ জুন ২০১৮

বর্তমান সময়ের তরুণ উদীয়মান ফুটবলারদের ভেতর একজন ধরা হয় ম্যানচেস্টার ইউনাইটেডের ফরোয়ার্ড মার্কস রাশফোর্ডকে। তরুণ বয়সেই ইপিএল কাঁপিয়েছেন। ডাক পেয়েছেন ইংল্যান্ড জাতীয় দলেও। বিশ্বকাপেও মাঠ মাতানোর অপেক্ষায় রয়েছেন। বিশ্বকাপের আগে প্রস্তুতি ম্যাচে কোস্টা রিকাকে ২-০ গোলে হারায় ইংল্যান্ড যেখানে অসাধারণ একটি গোল করেন তিনি। সেই ম্যাচের পরেই বোমা ফাটালেন রাশফোর্ড। জানালেন রোনালদো নয়, মেসিই তার কাছে সর্বকালের সেরা ফুটবলার।

ম্যানচেস্টার ইউনাইটেডের ফুটবলার ও রোনালদোর মত একই স্টাইলের খেলার কারণে রাশফোর্ডকে বেশ পছন্দ রোনালদোর। ইপিএল চলাকালীন রোনালদো অটোগ্রাফসহ তার একটি জার্সি উপহার পাঠিয়েছিলেন রাশফোর্ডকে। কিন্তু সিএনএনকে দেওয়া এক বার্তায় রাশফোর্ড বলেন, ‘আমি রোনালদোকে পছন্দ করি আমি তার ফ্যানও। কিন্তু আমার কাছে মেসিই সর্বকালের সেরা।’

প্রথম ফুটবল বোঝা শুরু করেন ২০০২ থেকে। সেই বিশ্বকাপে ব্রাজিলের রোনালদো, রোনালদিনহো, রিভালদোদের খেলা নজর কাড়ে রাশফোর্ডের। বিশ্বজয়ী সেই ব্রাজিল দল নিয়ে রাশফোর্ড বলেন, ‘তখনকার সেই ব্রাজিল দলের রোনালদিনহো, রোনালদো এবং ওই মাপের ফুটবলারদের খেলা দেখতে পারা আমার পছন্দের অভিজ্ঞতার ভেতর একটি।’

১৯৬৬ সালের বিশ্বকাপ জয়ের পর এই টুর্নামেন্টে ইংল্যান্ডের নেই কোন সাফল্য। প্রথমবারের মত জায়গা পেয়েছেন ইংল্যান্ডের বিশ্বকাপ দলে। দৃঢ় প্রত্যয়ী ইংল্যান্ডে কিছু ভালো স্মৃতি এনে দেওয়ার। গ্রুপ ‘জি’ তে তিউনিসিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে ইংল্যান্ডের বিশ্বকাপ যাত্রা শুরু হবে ১৮ই জুন।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।