প্রস্তুতি ম্যাচে জয় ছাড়াই বিশ্বকাপে যাচ্ছে আইসল্যান্ড

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:৪৫ এএম, ০৮ জুন ২০১৮

প্রথমবারের মত বিশ্বকাপ খেলার সুযোগ পেয়েছে মাত্র সাড়ে তিন লাখ লোকের আইসল্যান্ড। ইউরোপের এই দেশটি বিশ্বকাপে খেলবে আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া ও নাইজেরিয়ার বিপক্ষে। কিন্তু বিশ্বকাপের আগের প্রস্তুতি ম্যাচগুলোর পারফরম্যান্স ভাবাচ্ছে তাদের। চারটি প্রস্তুতি ম্যাচের একটিতেও জয় পায়নি আইসল্যান্ড। সর্বশেষ, বৃহস্পতিবার ঘানার সঙ্গে ২-২ গোলে ড্র করেছে তারা।

ঘরের মাঠে শুরুতেই আরনাসনের গোলে এগিয়ে যায় আইসল্যান্ড। গুডমুন্ডসনের কর্নার থেকে হেডে গোল করে দলকে এগিয়ে দেন তিনি। ২৪ মিনিটে ঘানার থমাস পার্টের বা পায়ের দুর্দান্ত শট রুখে দেন আইস গোলরক্ষক। প্রথমার্ধ শেষ হওয়ার মিনিট পাচেক আগে গিলফি সিগার্ডসনের শট ঘানার গোলরক্ষক রুখে দিলেও রিবাউন্ড থেকে গোল করে আইসল্যান্ডকে ২-০ গোলে এগিয়ে দেন ফিনবোগাসন।

দ্বিতীয়ার্ধে যেন ঝিমিয়ে পড়ে আইসরা। আর এটারই সুযোগ নেয় বিশ্বকাপে সুযোগ না পাওয়া ঘানা। ৬৭ মিনিটে কর্নার থেকে ডি বক্সের ভেতর নুহু অসাধারণ শটে গোল করে ম্যাচের ফেরার ইঙ্গিত দেয় আফ্রিকার দেশটি। ম্যাচ শেষ হওয়ার তিন মিনিট আগে থমাস পার্টে গোল করলে সমতায় ফেরে ঘানা।

২-২ গোলে অমীমাংসিত থেকেই ঘরের মাঠেও জয়হীন থাকলো আইসল্যান্ড। মেক্সিকোর সঙ্গে ৩-০, পেরুর সঙ্গে ৩-১, নরওয়ের সঙ্গে ৩-২ গোলে হারার পর ঘানার সঙ্গে ড্র নিয়ে রাশিয়া যাবে আইসল্যান্ড। বিশ্বকাপে নিজেদের অভিষেক ম্যাচে আর্জেন্টিনার বিপক্ষে খেলবে তারা।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।