অনন্য দৃষ্টান্ত স্থাপন করলেন মরক্কোর অধিনায়ক

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ০৫ জুন ২০১৮

বিশ্বকাপ বয়ে নিয়ে শান্তি সম্প্রীতির বার্তা। এর আলোকে ৩২টি দেশের খেলোয়াড়ের মিলিত হয় গ্রেটেস্ট শো অন দ্য আর্থে। সম্পর্কের মেলবন্ধনে ফুটবলারদের সঙ্গে জড়িত সংশ্লিষ্ট মানুষদের সঙ্গেও ফুটবলারদের আত্মিক বন্ধন গড়ে ওঠে। মরক্কোর ম্যাচে তেমনই এক অভূতপূর্ব দৃশ্য দেখল পৃথিবী। সোমবার বিশ্বকাপের প্রস্তুতির অংশ হিসেবে স্লোভাকিয়ার মুখোমুখি হয় মরক্কো। জেনেভায় হওয়া এ ম্যাচটি ২-১ গোলে জিতে নেয় অ্যাটলাসের সিংহরা। মাঠের ভেতরে জেতার পাশাপাশি মাঠের বাইরেও ম্যাচটি জিতে নিয়েছে আফ্রিকার এ দেশটি।

ম্যাচের শুরুতে রীতি অনুযায়ী দুই দলের খেলোয়াড়েরাই সঙ্গে বাচ্চাদের নিয়ে মাঠে ঢোকেন। কিন্তু তখন মাঠে চলছিলো বৃষ্টি। জাতীয় সঙ্গীতের সময় অনন্য এক দৃষ্টান্ত স্থাপন করলেন মরক্কোর অধিনায়ক মেহদি বেনাতিয়া। জাতীয় সঙ্গীতের সময় তার হাতে থাকা মরক্কোর প্রতীকী পতাকাটি তার সঙ্গে থাকা শিশুটির মাথার ওপর ধরেন এবং শিশুটিকে বৃষ্টির হাত থেকে রক্ষা করতে।

আর এই দৃশ্যটিই পুরো ফুটবল বিশ্বের বাহবা পাচ্ছে। মরক্কো জাতীয় দলের ফুটবল বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যমে ছবিটিকে দিনের সেরা ছবি হিসেবে ঘোষণা করেছে।

ডিকেটি/আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।