বিশ্বকাপ দিয়ে হতাশা ভুলতে চান কিমিখ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৪৬ পিএম, ০২ জুন ২০১৮

গেল মৌসুমে বায়ার্নের হয়ে দুর্দান্ত খেলেছেন জশুয়া কিমিখ। টানা তৃতীয়বারের মতো জিতেছেন বুন্দেসলিগার মেডেল। তবুও যেন মৌসুমটিকে সন্তোষজনক মনে করতে পারছেন না এ উদীয়মান জার্মান রাইটব্যাক। এ মৌসুমে কেবল বুন্দেসলিগাই জিততে পেরেছে জার্মানির এ দলটি। চ্যাম্পিয়নস লিগের সেমিফাইনাল এবং ডিএফবি পোকালের ফাইনালে হেরে বাকি দুটি টুর্ণামেন্ট থেকে বাদ পড়ে তারা। তাই ‘হতাশাজনক’ এক মৌসুম কাটানোর দুঃখ বিশ্বকাপ দিয়ে ভুলতে চান কিমিখ।

কিমিখ বলেন, ‘আমি বিশ্বকাপটিকে এই হতাশাজনক মৌসুম ভোলার উপায় হিসেবে দেখছি। আমি সেখানে টুর্ণামেন্টটির অন্যতম সেরা খেলোয়াড় হবার ইচ্ছা নিয়ে যাবো। আমাদের দলে অভিজ্ঞতা এবং তারুণ্যের মিশেল রয়েছে এবং সেই সাথে আছে প্রত্যয়। সবচেয়ে ভালো দৃশ্য হবে যদি আমরা এটি জয় লাভ করি।’

২০১৪ সালে জার্মানি যখন বিশ্বকাপ জেতে তখন কিমিখ ছিলেন উদীয়মান এক ফুটবলার। তৃতীয় বিভাগে খেলা স্টুটগার্ডে লোনে ছিলেন। সেখান থেকে গত চার বছরে বায়ার্নের হয়ে জিতেছেন তিনটি বুন্দেসলিগা এবং জার্মানির হয়ে জিতেছেন কনফেডারেশন কাপ।

বর্তমানে জার্মান কোচ জোয়াকিম লো তাকে ছাড়া দল সাজানোর কথা চিন্তাও করতে পারেন না। এ নিয়ে কিমিখ বলেন, ‘যখন আমি পেছনে ফিরে তাকাই, বিশ্বকাপটিকে একজন সমর্থক হিসেবেই দেখেছিলাম কিন্তু চিন্তা করিনি এতো দ্রুত এখানে এসে পড়বো। এখন আমি দলে নিয়মিত। আপনি যদি আমাদের দলকে দেখেন, এখানের অনেকে এতো ট্রফি জয় করেছে যে, মাত্র আড়াই বছর খেলে এই দলে নিজেকে নেতা দাবি করা কঠিন।’

ডিকেটি/আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।