বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচ খেলবেন নয়্যার

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৯:০৪ পিএম, ৩০ মে ২০১৮

সেপ্টেম্বরে পায়ে চোট পেয়ে দীর্ঘদিন মাঠের বাহিরে ছিলেন জার্মান স্টপার গোলরক্ষক ম্যানুয়েল নয়্যার। চোটের জন্য প্রায় পুরো মৌসুমই ছিলেন মাঠের বাইরে। এখনও শতভাগ সুস্থ হতে পারেনি এই জার্মান বাজপাখি। আশঙ্কা ছিল হয়ত বিশ্বকাপও মিস করতে যাচ্ছেন নয়্যার। তবে আশার কথা হচ্ছে, বিশ্বকাপ পূর্ব অষ্ট্রিয়ার বিপক্ষে প্রস্তুতি ম্যাচ দিয়েই দীর্ঘ ৯ মাস পর মাঠে ফিরতে যাচ্ছেন জার্মান গোলবারের এই অতন্দ্র প্রহরী। বিষয়টি নিশ্চিত করেছেন দলের গোলরক্ষক কোচ আন্দ্রেস কোপকে।

ইতালিয়ান সিটি অব অ্যাপিয়ানোকে দেওয়া এক সাক্ষাৎকারে কোপকে বলেন, ‘ম্যানুয়েল মাঠে নামার জন্য প্রস্তুত। এটা খুবই গুরুত্বপূর্ণ পরীক্ষা হতে যাচ্ছে। এই মুহূর্তে এরকম ম্যাচ খেলায় দরকার তার। ওকে নিয়ে আমাদের কৌশলী হতে হবে। তারপর আমরা ভেবে দেখব যে, এটা কাজ করল কি-না।’

তবে শতভাগ সুস্থ না হলে বিশ্বকাপে যে নামা হচ্ছে না নয়্যার তা নিজেও জানেন। কিছুদিন আগে এক সংবাদ সম্মেলনে এমনটাই বলেছেন দলের কোচ জোয়াকিম লো। লো আগে ভাগেই বলে রেখেছেন শতভাগ সুস্থ না হলে তার জায়গায় দেখা যাবে দুর্দান্ত এক মৌসুম কাটানো বার্সেলোনার গোলরক্ষক মার্ক আন্দ্রে টের স্টেগানকে। তবে নয়্যার আশাবাদী নিজের খেলার ব্যাপারে।

শনিবার এক সাক্ষাৎকার দেওয়ার সময় নিজের ফেরা নিয়ে কথা বলেন ২০১৪ বিশ্বজয়ী এই গোলরক্ষক। ‘আমার শরীরের অবস্থা এখন খুব ভাল। আমি আশা করছি দলের কোচসহ ফিজিওথেরাপিস্ট সবাই এটা পছন্দ করবে। দলের সাথে থাকতে পেরে আমি খুবই খুশি, আর দলের প্রত্যেকটি প্র্যাকটিস সেশনই আমার জন্য খুব গুরুত্বপূর্ণ ।‘

এবারের বিশ্বকাপে গ্রুপ ‘এফ’-এ সুইডেন, মেক্সিকো আর দক্ষিণ কোরিয়ার মোকাবেলা করবে বর্তমান বিশ্বজয়ী জার্মানি।

এসএস/আরআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।