মেসির সামনে এখন শুধুই পেলে

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ১০:৩৮ এএম, ৩০ মে ২০১৮

রেকর্ড গড়া যেন তার বাঁ হাতের খেল। যখনই মাঠে নামছেন, তখনই তার কোন না কোন রেকর্ড দেখছে পুরো বিশ্ব। এবারও ব্যতিক্রম হলো না। বিশ্বকাপের জন্য এক প্রীতি ম্যাচে হাইতির মুখোমুখি হয়েছিল আর্জেন্টিনা। সেখানেই দুই গোল করার মাধ্যমে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোকে টপকে দক্ষিণ আমেরিকা অঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হওয়ার গৌরব অর্জন করলেন মেসি। এখন তার সামনে কেবলই পেলে।

আর্জেন্টিনার সর্বোচ্চ গোলদাতা হয়েছেন অনেক আগেই। হাইতির বিপক্ষে ম্যাচে নামার আগে মেসির গোলসংখ্যা ছিল ৬১। ম্যাচের ১৬ মিনিটের মাথায় পেনাল্টি থেকে গোল করে ব্রাজিলিয়ান কিংবদন্তি রোনালদোর করা ৬২ গোল স্পর্শ করেন মেসি। ম্যাচের ৫৮ মিনিটে আরো এক গোল করলে রোনালদোকে টপকে যান তিনি। ৬৩ গোল করে দক্ষিণ আমেরিকান অঞ্চলের দ্বিতীয় সর্বোচ্চ গোলদাতা হন। ৭৭ গোল করে ব্রাজিলিয়ান কিংবদন্তি পেলে রয়েছেন সবার ওপরে।

দুই গোল করার পাশাপাশি ম্যাচে নিজের হ্যাটট্রিকও পূরণ করেন মেসি। আর্জেন্টিনার জার্সি গায়ে এটি তার ষষ্ঠ হ্যাটট্রিক। এর ফলে শেষ তিন ম্যাচে দুই হ্যাটট্রিকসহ ছয় গোল করলেন এই বার্সেলোনা তারকা। সব মিলিয়ে আর্জেন্টিনার জার্সি গায়ে মেসির গোলসংখ্যা ৬৪টি, সঙ্গে রয়েছে ৩৮টি অ্যাসিস্টও।

আরআর/এমএমআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।