বিশ্বকাপেও মুখোমুখি হবেন সালাহ-রামোস!

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:০৬ পিএম, ২৯ মে ২০১৮

সালাহর ইনজুরি নিয়ে উত্তাল পুরো ফুটবল জগৎ। বিশ্বকাপের ঠিক আগে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনালে ইনজুরিতে পড়েন মিশরের এই তারকা। মূলত রামোসের করা ফাউলেই কাঁধে চোট পান সালাহ। ম্যাচের ৩২ মিনিটের মাথাতেই উঠে যেতে হয় তাকে। এই ফাউলের জেরে বিতর্কিত হতে হয় রামোসকে। মিশরসহ পুরো ফুটবল বিশ্বেই চলে তার সমালোচনা। সমর্থকদের জন্য মজার খবর হচ্ছে, বিশ্বকাপেই সালাহ-রামোস আবার একে অপরের মুখোমুখি হতে যাচ্ছেন।

শুনতে অবাক লাগলেও এমনটাই হতে পারে বিশ্বকাপে। তবে সেক্ষেত্রে একটা সমীকরণও মিলতে হবে। বিশ্বকাপে গ্রুপ ‘বি’ তে পর্তুগাল, মরক্কো এবং ইরানের সঙ্গে পড়েছে স্পেন। যেখানে তাদেরকে অনেকেই ফেবারিট ভাবছে। তাদের বর্তমান ফর্মও সে কথাই বলছে। যদি স্পেন গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে সেখানে তাদের খেলতে হবে গ্রুপ ‘এ’ এর রানার্সআপ দলের সঙ্গে।

গ্রুপ ‘এ’ তে স্বাগতিক রাশিয়ার সঙ্গে রয়েছে দুই বারের বিশ্ব চ্যাম্পিয়ন উরুগুয়ে, মিশর এবং সৌদি আরব। ফেবারিট তকমা নিয়ে টুর্নামেন্টে খেলতে আসা সুয়ারেজের উরুগুয়ে এই গ্রুপে অনেকটাই ফেবারিট। সেক্ষেত্রে গ্রুপ রানার্সআপ হওয়ার জন্য মূল লড়াইটা হবে স্বাগতিক রাশিয়া এবং আফ্রিকান পাওয়ার হাউজ খ্যাত মিশরের সঙ্গে। ১৯৯৪ সালের বিশ্বকাপে একটি জয়েরও মুখ দেখেনি সৌদি আরব। তাই অনেকটাই তাদেরকে হিসাবের বাইরে রাখা যায়। অন্যদিকে স্বাগতিক দেশ হিসেবে সবচেয়ে বাজে র‍্যাংকিং নিয়ে এবার বিশ্বকাপ শুরু করতে যাচ্ছে রাশিয়া।

যদি ভালো পারফরম্যান্স দেখিয়ে মিশর গ্রুপে রানার্সআপ হয় এবং স্পেন যদি গ্রুপ চ্যাম্পিয়ন্স হয়ে দ্বিতীয় রাউন্ডে ওঠে তাহলে জুলাইর ১ তারিখেই মস্কোর লুঝনিকি স্টেডিয়ামে আরেকটি সালাহ-রামোস লড়াই দেখতে পাবে বিশ্ববাসী।

আরআর/এমএস

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।