ইনজুরিতে বিশ্বকাপ শেষ নাইজেরিয়ান ফুটবলারের

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৬:৩৫ পিএম, ২৯ মে ২০১৮

বিশ্বকাপের আগেই ইনজুরি যেন জেঁকে বসেছে অংশগ্রহণকারী দলগুলোর মাঝে। ইতোমধ্যে ইনজুরি কেড়ে নিয়েছে বিভিন্ন দেশের অনেক গুরুত্বপূর্ণ খেলোয়াড়ের স্বপ্ন। এবার সেই তালিকায় যোগ হলেন নাইজেরিয়ান ফুটবলার মোসেস সিমন। রবিবার কঙ্গো প্রজাতন্ত্রের বিপক্ষে বিশ্বকাপ প্রস্তুতি ম্যাচে ইনজুরিতে পড়েন তিনি।

নাইজেরিয়ান কোচ গার্নত রোর রবিবার তার বিশ্বকাপ শেষ হয়ে যাওয়ার কথা নিশ্চিত করেন। মূলত উরুর ইনজুরিতেই মাঠের বাইরে যেতে হচ্ছে এই উইঙ্গারকে। এর আগে বৃহস্পতিবার অনুশীলনেও কিছুটা সমস্যায় ভুগছিলেন তবুও ঝুঁকি নিয়ে তাকে ম্যাচে খেলায় কোচ। ‘হ্যাঁ, ইনজুরিতে তার অবস্থা খুব খারাপ। ডাক্তাররা জানিয়েছে, তার ৩-৪ সপ্তাহ মাঠের বাইরে থাকতে হবে। এটা নিশ্চিত করে বিশ্বকাপে তার খেলা হচ্ছে না।’

সিমনের ইনজুরিতে বেশ বড় ধাক্কাই খেল সুপার ঈগলরা। নাইজেরিয়া দলের হয়ে বিশ্বকাপ বাছাইপর্বে গুরুত্বপূর্ন ভূমিকা রেখেছিলেন তিনি। ২৩ সদস্যের বিশ্বকাপ দলেও তার থাকাটা অনেকটা নিশ্চিত ছিল। জাতীয় দলের হয়ে ১৭ ম্যাচ খেলে করেছেন ৩ গোল। রোর বলেন, ‘তার ইনজুরিতে পড়াটা দুর্ভাগ্যজনক কারণ বিশ্বকাপ বাছাইপর্বে সে আমাদের দলের গুরুত্বপূর্ণ খেলোয়াড় ছিল।’

আর্জেন্টিনা, ক্রোয়েশিয়া ও আইসল্যান্ডের সঙ্গে বিশ্বকাপে গ্রুপ ‘ডি’ তে জায়গা হয়েছে নাইজেরিয়ার। ১৬ই জুন কালনিনগ্রাদে ক্রোয়েশিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ মিশন শুরু করবে সুপার ঈগলরা।

আরআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।