মেসিকে বিশ্বকাপ জেতাতে সবকিছুই করব : দিবালা

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:২৪ পিএম, ২৯ মে ২০১৮

বিশ্বকাপে সুযোগ পাবেন কিনা সেটি নিয়ে একসময় দোটানায় ছিলেন জুভেন্টাসের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাওলো দিবালা। মেসির মতই একই পজিশনে তুরিনের বুড়িদের হয়ে খেলে থাকেন তিনি। কিন্তু সব শঙ্কাকে পাশ কাটিয়ে সাম্পাওলির বিশ্বকাপ দলে সুযোগ করে নেন তিনি। মেসির সঙ্গে স্কোয়াডে থাকলেও সব ম্যাচ হয়তো খেলার সুযোগ পাবেন না দিবালা কিন্তু তাকে কাছ থেকে প্রত্যেকদিন দেখাটাও তার কাছে বিশেষ কিছু।

আর্জেন্টাইন দৈনিক ‘কাদেনা থ্রি’-কে দেওয়া এক সাক্ষাৎকারে দিবালা বলেন, ‘মেসিকে কিছু অর্জন করাতে সাহায্য করতে পারার স্বপ্নটা আমদের প্রত্যেকের ভেতরেই রয়েছে। আমরা সবটুকু দিয়ে তাকে সাহায্য করার চেষ্টা করবো। আমাদের দলে ফুটবল ইতিহাসের সেরা খেলোয়াড়টি রয়েছে এবং স্বপ্নও অনেক বড়। প্রত্যেকেরই স্বপ্ন থাকে একদিন সে বিশ্ব চ্যাম্পিয়ন হবে।’

মেসির সঙ্গে অনুশীলন করা প্রসঙ্গে ‘লা জয়া’ বলেন, ‘অনুশীলনে এবং প্রতিদিন যতটুক সম্ভব তাকে দেখতে পারাটা বিশেষ কিছু। কারণ আপনি তার খেলা দেখে অনেক কিছু শিখতে পারবেন। বিশ্ব চ্যাম্পিয়ন হওয়াটা প্রত্যেকেরই স্বপ্ন। এটা সহজ হবে না কিন্তু আমাদের ইতিহাসের সেরা খেলোয়াড়টি রয়েছে এবং সেটি পাওয়ার জন্য আমাদের সাধ্যের ভেতর সবকিছুই করবো।

তার সঙ্গে মেসির খেলার পজিশন এক হওয়াতে অনেক সময়েই উপেক্ষিত ছিলেন আর্জেন্টিনা দলে। কিন্তু এবার নিজেই জানালেন, দলের প্রয়োজনে যেকোন জায়গায় খেলতে প্রস্তুত তিনি। ‘আমি ফ্রন্টে যেকোন পজিশনে খেলতে প্রস্তুত। ইন্সটিটিউটো, পালেরো এমনকি জুভেন্টাসেও আমি এমনটা খেলেছি। আমি প্লে –মেকার হিসেবে ফ্রন্টের যেকোন পজিশনে খেলতে অস্বস্তি বোধ করি না।’

৩০ তারিখ হাইতির বিপক্ষে ম্যাচ দিয়ে বিশ্বকাপ প্রস্তুতি শুরু করবে আর্জেন্টিনা। সেই ম্যাচকে ঘিরে ইতোমধ্যে অনুশীলনে ঘাম ঝড়াচ্ছে মেসিরা। দিবালা, ডি মারিয়া, হিগুয়াইন, মেসিদের নিয়ে গড়া আক্রমণভাগ কতটা কার্যকরী সেটাই বোঝা যাবে এই ম্যাচে।

আরআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।