ফিরেই গোল করে ইতালিকে জেতালেন বালোতেল্লি

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০২:৫৩ পিএম, ২৯ মে ২০১৮

ইতালি সমর্থকরা আফসোস করতেই পারেন। জিয়ান পিয়েরো ভেনচুরা যে কি জন্য মারিও বালোতেল্লিকে বাদ দিয়ে রেখেছিলেন! যদি তাকে দলে রাখতেন, হয়তো বা আজ রাশিয়া বিশ্বকাপের জন্য প্রস্তুতিতে ব্যস্ত থাকতো আজ্জুরিরা; কিন্তু চরম বাস্তবতা হলো, রাশিয়া বিশ্বকাপে ইতালি শুধুই দর্শক। নতুন কোচ রবার্তো মানচিনির অধীনে পূনর্জন্মের অপেক্ষায়।

আপাতত মানচিনির অধীনে শুরুটা ইতালির হয়েছে দারুণ। সৌদির আরবের জন্য ম্যাচটা ছিল প্রস্তুতির। আর ইতালির জন্য প্রীতি ম্যাচ। এই ম্যাচেই কি না বিশ্বকাপের দল সৌদি আরবকে ২-১ গোলে হারিয়েছে ইতালি। আজ্জুরিদের হয়ে প্রথম গোলটি করেছেন মারিও বালোতেল্লি। দ্বিতীয় গোলটি করেন আন্দ্রে বেলোত্তি। সৌদি আরবের হয়ে একমাত্র গোলটি করেন ইয়াহইয়া আল সেহরি।

চার বছর পর ইতালি জাতীয় দলের জার্সি পরে নিয়েছিলেন ‘ব্যাড বয়’ বালোতেল্লি। সুইজারল্যান্ডের সেন্ট গলেনে কেইবুন পার্ক মাঠে ফিরেই নিজের সামর্থ্যের দারুণ প্রমাণ দিলেন। প্রথমার্ধেই ইতালিকে এগিয়ে দেন মারিও। ২০১৪ সালে ব্রাজিল বিশ্বকাপে সর্বশেষ ইতালির হয়ে খেলেছিলেন বালোতেল্লি। নিসের হয়ে এই মৌসুমে ২৬ গোল করার কারণেই রবার্তো মানচিনি আবারও তাকে ডেকে নেন জাতীয় দলে।

Balotelli-1

খেলার শুরুতেই আলেসান্দ্রো ফ্লোরেঞ্জির তৈরি করে দেয়া বলে হেড করেন বালোতেল্লি। কিন্তু একেবারে বার ঘেঁষে বলটা চলে যায় মাঠের বাইরে। তার কিছুক্ষণ পর লোরেঞ্জো পেলিগ্রিনির হেডও চলে যায় বার ঘেঁষে বাইরে। এরপর একটু পরই, ২১ মিনিটে ইতালিকে এগিয়ে দেন বালোতেল্লি। বক্সের বাইরে থেকে বাম পায়ের কোনাকুনি শটে সৌদি আরবের জালে বল জড়ান তিনি। ২০১৪ সালে ব্রাজিলের মানাউসে ইংল্যান্ডের বিপক্ষে করা গোলের পর এটাই ইতালির হয়ে বালোতেল্লির প্রথম গোল।

প্রথমার্ধ ১-০ গোলেই এগিয়েছিল ইতালি। দ্বিতীয়র্ধের শুরু থেকে আক্রমণের পসরা সাজিয়ে বসলেও ইতালি গোল আদায় করতে পারছিল না। অবশেষে ৬৮ মিনিটে এসে আন্দ্রে বেলাত্তি দলের হয়ে দ্বিতীয় গোল করেন। কর্নার থেকে আসা বলে পোস্টের একেবারে কাছ থেকে ডান পায়ের শটে সৌদির জালে বল জড়ান তিনি।

৭২ মিনিটে একটি গোল শোধ করে দেয় সৌদি আরবের ইয়াহইয়া আল সেহরি। সালেম আল দাওসারির কাছ থেকে বল পেয়ে বক্সের ডান পাশ থেকে ডান পায়ের শটে গোলটি করেন সেহরি। শেষ পর্যন্ত ম্যাচ শেষ হলো ২-১ গোলের ব্যবধানে ইতালির জয় দিয়েই।

আইএইচএস/পিআর

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।