নিজের দোষে বাদ পড়েছেন অ্যান্থনি মার্শাল

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৮:২০ পিএম, ২৮ মে ২০১৮

দিন দশেক আগে বিশ্বকাপের জন্য ২৩ সদস্যের জন্য স্কোয়াড ঘোষণা করেছেন ফ্রান্সের কোচ দিদিয়ের দেশম। তার ঘোষিত স্কোয়াডে জায়গা হয়নি ম্যানচেস্টার ইউনাইটেডের ২২ বছর বয়সী ফরোয়ার্ড অ্যান্থনিও মার্শালের। ফ্রান্সের ১৯৯৮ বিশ্বকাপজয়ী দলের সদস্য উইলিয়াম গ্যালাসের মতে নিজ দোষেই বাদ পড়েছেন মার্শাল।

২০১৫ সালে জাতীয় দলে অভিষেক হওয়ার পর এখন পর্যন্ত ফ্রান্সের হয়ে ১৮টি ম্যাচ খেলেছেন মার্শাল। এমনকি ২০১৬ সালের ইউরো চ্যাম্পিয়নশিপে রানারআপ হওয়া দলেও ছিলেন তিনি। কিন্তু তাকে পারফরম্যান্সের কারণ দেখিয়ে দলে রাখেননি দেশম। ফ্রান্সের কোচের সাথে একমত গ্যালাসও।

তিনি বলেন, ‘তার জন্য (মার্শাল) আমি দুঃখিত কিন্তু সে সুযোগ পেয়েছিল। সে এর আগে অনেকবার স্কোয়াডে ছিল কিন্তু অনেকবার সুযোগ মিস করেছে। পুরো মৌসুমেও সে তার সেরাটা খেলতে পারেনি। বিশ্বকাপের মতো মঞ্চে খেলতে অবশ্যই পুরো মৌসুম জুড়ে ধারাবাহিক থাকতে হবে। এমন না যে ওঠা নামার মধ্য দিয়ে পার করে দিলাম মৌসুমটা। তার যথেষ্ঠ সামর্থ্য এবং প্রতিভা রয়েছে। বিশ্বকাপে না থাকাটা তার জন্য লজ্জ্বার।’

বিশ্বকাপের ‘সি’ গ্রুপে ফ্রান্সে তিন প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, পেরু এবং ডেনমার্ক। ১৬ জুন অস্ট্রেলিয়ার বিপক্ষে ম্যাচ দিয়ে শুরু হবে তাদের বিশ্বকাপ যাত্রা। ২১ জুন পেরু এবং ২৬ জুন ডেনমার্কের বিপক্ষে খেলবে দেশমের দল।

এসএএস/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।