উনাই এমেরিই আর্সেনালের নতুন কোচ

স্পোর্টস ডেস্ক
স্পোর্টস ডেস্ক স্পোর্টস ডেস্ক
প্রকাশিত: ০৪:৪৫ পিএম, ২৩ মে ২০১৮

খবরটা ছড়িয়ে পড়েছিল আগেই। বাকি ছিল কেবল আনুষ্ঠানিকতা। সেই আনুষ্ঠানিকতাটাও সম্পন্ন হয়ে গেল আজ। দলের নতুন কোচ হিসেবে উনাই এমেরির নাম ঘোষণা করেছে আর্সেনাল কর্তৃপক্ষ। ক্লাবের অফিসিয়াল ওয়েবসাইটে নিয়োগের এই বিষয়টি নিশ্চিত করা হয়েছে।

প্যারিস সেন্ট জার্মেইয়ে (পিএসজি) সাফল্যের সঙ্গে দুই বছর দায়িত্ব পালন করেছেন এমেরি। এই সময়ে দলকে লিগ ওয়ান, কোপা ডি ফ্রান্স এবং কোপা ডি লা লিগের শিরোপা জিতিয়ে আর্সেনাল শিবিরে যোগ দিলেন তিনি।

এর আগে সেভিয়ার কোচ হিসেবে তিন মৌসুম দায়িত্ব পালন করেছেন এমেরি। ৪৬ বছর বয়সী এই কোচের অধীনে টানা তিনবার ইউরোপা লিগ জিতে স্প্যানিশ লিগে বড় শক্তি হিসেবে আত্মপ্রকাশ করে সেভিয়া।

আর্সেনালের কোচ হিসেবে এমেরির নিয়োগ নিয়ে দলের প্রধান নির্বাহী ইভান গাজিডিস বলেছেন, ‘তার পুরো ক্যারিয়ারের দুর্দান্ত ট্র্যাক রেকর্ড রয়েছে। ইউরোপে সেরা কয়েকজন তরুণ প্রতিভা বের করেছেন তিনি। তিনি দারুণ রোমাঞ্চকর, ফুটবলের উন্নতিতে মানানসই ধারা প্রবর্তন করেছেন, যেটা আর্সেনালের সঙ্গে দারুণভাবে মিলে যায়। তার মতো মাঠ ও মাঠের বাইরে পরিশ্রমী এবং উদ্যমী একজন মানুষ হিসেবে আমাদের এগিয়ে নেয়ার জন্য আদর্শ।’

প্রসঙ্গত, আর্সেনালে ফরাসি কোচ আর্সেন ওয়েঙ্গারের স্থলাভিষিক্ত হচ্ছেন এমেরি। দীর্ঘ ২২ বছর দলের কোচ হিসেবে দায়িত্ব পালন করার পর গত মৌসুমের শেষে ক্লাব ছাড়ার ঘোষণা দেন ওয়েঙ্গার।

এমএমআর/জেআইএম

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।