মঙ্গলবার বিশ্বকাপের ট্রফি পৌঁছবে রাশিয়ায়

বিশেষ সংবাদদাতা
বিশেষ সংবাদদাতা বিশেষ সংবাদদাতা
প্রকাশিত: ১০:০৪ পিএম, ৩০ এপ্রিল ২০১৮

বিশ্বকাপ শুরুর দেড়মাস আগে মঙ্গলবার রাশিয়ায় পৌঁছবে আকর্ষনীয় ট্রফি। সোমবার জাপান দিয়ে শেষ হয়েছে ট্রফির বিশ্ব ভ্রমণ। এবার বিশ্বকাপের ট্রফি ঘুরিয়ে আনা হয়েছে ৬ মহাদেশের ৫১ টি দেশ। মঙ্গলবার ট্রফি রাশিয়া পৌছানোর পর পর্যায়ক্রমে নেয়া হবে বিশ্বকাপ ভেন্যুর শহরগুলোতে।

ফিফার প্রধান বানিজ্যিক কর্মকর্তা ফিলিপ লে ফ্লক বলেছেন, ‘৩০ এপ্রিল জাপান দিয়ে শেষ হয়েছে ট্রফির বিশ্ব ভ্রমণ। লাখ লাখ ফুটবলপ্রেমী বিশ্বকাপের ট্রফি কাছ থেকে দেখার সুযোগ পেয়েছেন, ছবি তুলতে পেরেছেন। ট্রফি বিভিন্ন দেশে নিয়ে যাওয়ার ফলাফলটা আমাদের দারুণ। এটা ফুটবল ভক্তদের জন্য ছিল বিশেষ পাওয়া। কারণ, সাধারণত মানুষ সহজে ট্রফির দর্শন পায় না। মহামূল্যবান থাকে জুরিখে ফিফার মিউজিয়ামে।’

‘এবার ৫১ দেশে যে ৯১ টি শহরে ট্রফি নিয়ে যাওয়া হয়েছিল তার মধ্যে ২৫ শহরের মানুষ আগে কখনো এ সুযোগ পায়নি। আমরা অত্যন্ত আনন্দিত যে, বিশ্বের লাখ লাখ মানুষের খুব কাছে নিতে পেরেছি ট্রফি’-বলেছেন ট্রফি ট্যুরের পৃষ্ঠপোষক কোকা-কোলার প্রতিনিধি।

আরআই/এমএমআর/আরআইপি

পাঠকপ্রিয় অনলাইন নিউজ পোর্টাল জাগোনিউজ২৪.কমে লিখতে পারেন আপনিও। লেখার বিষয় ফিচার, ভ্রমণ, লাইফস্টাইল, ক্যারিয়ার, তথ্যপ্রযুক্তি, কৃষি ও প্রকৃতি। আজই আপনার লেখাটি পাঠিয়ে দিন [email protected] ঠিকানায়।